বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:০০ অপরাহ্ন

করোনা ভাইরাসের প্রাদুভাবে বালাগঞ্জ হাসপাতাল রোগী শূন্য

করোনা ভাইরাসের প্রাদুভাবে বালাগঞ্জ হাসপাতাল রোগী শূন্য


শেয়ার বোতাম এখানে

রজত চন্দ্র দাস ভুলন, বালাগঞ্জ:
বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে রোগী শূণ্য। বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টি প্রতিষ্টাকাল থেকে শুরু করে মহামারির পূর্ব পর্যন্ত দৈনন্দিন অনেক রোগীদের আসা যাওয়া ছিল লক্ষনীয়।

কিন্তু সম্প্রতিকালের বিশ্বখ্যাত মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বালাগঞ্জ হাসপাতালে রোগী দেখা যায় না। কেউ আসলে সে করোনা (কভিড-১৯) এর ভয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যায়।

অপরদিকে ঋতুর পরিবর্তনের ফলে বিগত বছর গুলোতে, করোনা ভাইরাস সংক্রমিত হওয়ার পূর্ব পর্যন্ত হাসপাতালে অনেকেই আসতেন নিউমোনিয়া, ফ্লো, ডায়রিয়া, ইত্যাদি রোগ নিয়ে। কিন্তু মহামারি টি চর্তুরদিকে ধেয়ে আসলে বালাগঞ্জ হাসপাতালে কোন প্রকার রোগী দেখা যায় না।

বর্তমান মহামারির লক্ষণ হিসেবে যা ধারনা করা হয়, তা বেশ কিছু সংখ্যক মানুষের ভেতরে দেখা যায়, তবে বেশী শতাংশ হয় ঋতুর,শারীরিক গঠন, শারীরিক দুর্বলতা ইত্যাদি পরিবর্তন জন্য হয়ে থাকে। এমন কোন রোগী হাসপাতালে আসলে থাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে করোনা সন্দেহ হিসেবে ধরা হয় তার নমুনার উপর।

সূত্রে জানা যায়, হাসপাতালের জরুরী বিভাগে কোন রোগী আসলে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ভর্তি হতে চায় না।

এব্যাপারে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,পরিবার পরিকল্পনা অফিসার ডা. এস এম শাহরিয়ার বলেন, বালাগঞ্জ হাসপাতালে দেখা যায় যে, বেশী রোগী আসে দূর দূরান্ত থেকে। সারা দেশ যখন লকডাউন মানুষ আগের মত সহজতর ভাবে যাওয়া আসা করতে পারছে না। আমাদের পাশ্ববর্তী নদীর ওইপাড় থেকে অনেক রোগী আসে কিন্তু লকডাউন(যাতায়াত বন্ধ) থাকার কারণে আসতে পারছে না।

তিনি আরো বলেন, সরকারের নির্দেশনানুযায়ী সবাইকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জরুরী বিভাগে কোন রোগী আসলে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে এমনকি হট লাইনে ফোন দিয়ে পরামর্শ সহ প্রাথমিক চিকিৎসা প্রদান করছি। এমন মহামারিতে সব চেয়ে নিরাপদ হল ঘরে থাকা, নিরাপদে থাকা। লোক সমাগম না করা। অযথা বাইরে না বের হওয়া। সচেতনতা বাড়াতে হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin