শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:২৫ অপরাহ্ন



করোনা সংকটময় মূহুর্তে প্রধানমন্ত্রী বরাবরে ডা. সুরঞ্জিতের খোলা চিটি

করোনা সংকটময় মূহুর্তে প্রধানমন্ত্রী বরাবরে ডা. সুরঞ্জিতের খোলা চিটি


স্টাফ রিপোর্ট:: করোনা মোকাবেলায় দেশের এই সংকটময় মুহূর্তে সারা বাংলাদেশে ফার্মাসিষ্ট ও রুরাল মেডিকেল প্র্যাকটিশনারদের ভূমিকা প্রসঙ্গে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে খোলা চিঠি লিখেছেন বাংলাদেশ গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটি দক্ষিণ সুরমা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের একজন তৃণমূলের কর্মি ডা. সুরঞ্জিত চন্দ্র দাশ।

পাঠকদের জন্য খোলাচিটিটি হুবহু তুলে ধরা হলো:-

বিনীত নিবেদন এই যে, দেশের করোনা মোকাবেলায় দেশ ও দেশের মানুষকে বাচাতে আপনি সরকার প্রধান হিসেবে আপনার দুরদর্শী নেতৃত্বে যে পদক্ষেপ গ্রহণ করেছেন,দেশের লকডাউন ব্যবস্থা কার্যকর করেছেন, করোনা ভাইরাস সংক্রমণে লকডাউন ব্যবস্থাই করোনা ভাইরাস সংক্রমণ রোধে সর্বত্তম পন্থা বলে আমি মনে করি। এজন্য সারা বাংলাদেশের ফার্মাসিষ্ট ও রুরাল মেডিকেল প্র্যাকটিশনার দের পক্ষ থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আপনি লক্ষ করে দেখবেন সারাদেশে লকডাউন থাকার কারণে প্রাইভেট ডাক্তার চেম্বার, প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক, চিকিৎসা সেবা দান বন্ধ করে দিয়েছেন। এমতাবস্থায় সারাদেশের ফার্মাসিষ্ট ও রুরাল মেডিকেল প্র্যাকটিশনাররা সারা বাংলাদেশ ব্যাপী জীবন বাজী রেখে তৃণমূল মানুষেদের মাঝে অতীততের ন্যায় বতমানে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

এমন কি বড় বড় ডাক্তারদের রুগী উনাদের সাথে কোনো ভাবে যোগাযোগ করতে না পেরে, এমন কি হাসপাতালে ও ক্লিনিকে গিয়ে ও চিকিৎসা সেবা না পেয়ে, আমাদের কাছে আসতেছে, আমরা যতটুকু সম্ভব এসব রুগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি, পাশাপাশি যেটা আমাদের পক্ষে সম্ভব নয় সেটা আমরা পরামর্শ দিয়ে যাচ্ছি। আমরা সরকারের পাশাপাশি সহযোগী হিসেবে করোনা মোকাবেলায় কাজ করতে চাই।

এখানে আমার একটি প্রস্তাবনা রয়েছে। যা হলো-
আপনার নির্দেশনায় সারা বাংলাদেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে করোনা লক্ষণ এর উপর বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করলে সরকার নির্ধারিত হাসপাতালে ও পরিক্ষাগারে করোনা সন্দেহ রুগীদের আমরা পাঠাতে সক্ষম হবো। যেহেতু তৃণমূল ও সাধারণ মানুষ চিকিৎসা সেবার জন্য প্রথমে আমাদের কাছে আসে।

পরিশেষে, পরবর্তীতে সরকার বিশেষ নীতিমালা করে, চিকিৎসার সীমাবদ্ধতা রেখে আমাদেরকে জাতীয় ভাবে স্বীকৃতি দেওয়ার জোর দাবি জানাচ্ছি। । আমরা আপনার নেতৃত্বে চিকিৎসা খাতে কাজ করে ডিজিটাল বাংলাদেশ, ক্ষুধা ও দ্রারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ গঠনে অংশীদার হতে চাই।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin