বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:২৬ অপরাহ্ন

করোনা: ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত নেই : ৩ দিনে মৃত্যুও নেই

করোনা: ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত নেই : ৩ দিনে মৃত্যুও নেই


শেয়ার বোতাম এখানে

খুবই সুখবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। এছাড়া বুধ, বৃহস্পতি ও শুক্রবার করোনা আক্রান্ত হয়ে কেউ মারাও যাননি। আজ শনিবার (২৮ মার্চ) করোনাভাইরা সসংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি নিয়ে করা ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ফ্লোরা বলেন, আমাদের সামাজিক বিচ্ছিন্নকরণের আজকের দ্বিতীয় দিন চলছে। এ পর্যন্তু আমাদের সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের আদেশ-নির্দেশনা দেয়া হয়েছে। বিভিন্ন সময়ে জনস্বার্থে যে আদেশ ও নির্দেশনা দেওয়া হয়, সেগুলো আপনারা অবশ্যই মেনে চলবেন। জনগণের ভালোর জন্য, জনগণের সুস্থতা-স্বাস্থ্য নিশ্চিতকরণে সরকারি পদক্ষেপগুলো নিয়েছি।


আইইডিসিআর পরিচালক বলেন, আপনারা সবাই ঘরের ভেতর থাকুন। জরুরি কাজে বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। কাশি শিষ্টাচার মেনে চলুন। সাবান পানিতে হাত ধুতে হবে। অসুস্থ হলে অবশ্যই ঘরের ভেতর থাকুন।

বর্তমানে তাকে হাসপাতালের কোয়ারেন্টিন বিভাগে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। পরীক্ষার জন্য তার শরীরের স্যাম্পল আজ আইইডিসিআর-এ পাঠানোর চেষ্টা করা হবে। আশা করি- আজ পাঠালে কালই রিপোর্ট চলে আসবে।

আনিসুর রহমান আরও জানান, ওই শিক্ষার্থীর বক্তব্যমতে- সে ঢাকায় কয়েকজন ইউরোপ প্রবাসীর সংস্পর্শে ছিলো গত কয়েকদিন। তবে সে করোনায় আক্রান্ত কি-না- সেটি আইইডিসিআর থেকে রিপোর্ট পাওয়ার আগ পর্যন্ত বলা যাবে না।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin