শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

নবীগঞ্জে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

নবীগঞ্জে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে


শেয়ার বোতাম এখানে

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জের নবীগঞ্জে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে মো. খালিকুজ্জামান নামের এক শিক্ষকের বিরুদ্ধে। তিনি নবীগঞ্জ সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের (এডিশন) প্রভাষক। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রভাষক মো. খালিকুজ্জামান ডিগ্রির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছিলেন। কিন্তু তাতে ওই তরুণী সম্মতি না দেয়ায় ইনকোর্সে কম নম্বর দেয়ার হুমকি দেন। তাই বাধ্য হয়ে ওই ছাত্রী অধ্যক্ষ বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

প্রায় ৭-৮ বছর পূর্বেও প্রভাষক মো. খালিকুজ্জামানের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ উঠেছিল বলে কলেজের একটি সূত্রে জানা যায়।

এ বিষয়ে নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. সফর আলী জানান, রোববার এক ছাত্রী কয়েকজন শিক্ষকের সামনে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়। অভিযোগটি যাচাই-বাছাই করে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত প্রভাষক মো. খালিকুজ্জামান বলেন, অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় আমি একজন সাক্ষী। তাই তারা আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্নিং কমিটির সভাপতি শেখ মহিউদ্দিন বলেন, এক ছাত্রী অধ্যক্ষ বরাবর সমাজ বিজ্ঞানের প্রভাষক মো. খালিকুজ্জামনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দিয়েছে। বিষয়টি শুনে সোমবার আমি কলেজে যাই। অধ্যক্ষ এবং একজন নারী শিক্ষককে দায়িত্ব দিয়ে এসেছি ছাত্রীটির সঙ্গে বিস্তারিত আলাপ করতে। তারা এসে আমাকে রিপোর্ট দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin