রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:৪৭ অপরাহ্ন



কানাইঘাটে মাত্র ১ মিনিটের ঘূর্ণিঝড়ে ১০০ বাড়ি লণ্ডভণ্ড

কানাইঘাটে মাত্র ১ মিনিটের ঘূর্ণিঝড়ে ১০০ বাড়ি লণ্ডভণ্ড


শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেটের কানাইঘাট উপজেলায় মাত্র এক মিনিটের ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়ি লণ্ডভণ্ড করে ফেলেছে। উপজেলায় একে তো করোনা কামড় এর উপরে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে।

আজ মঙ্গলবার (২৬ মে) সকাল ১০টায় কানাইঘাট উপজেলার দিঘীরপার ইউনিয়নের কটালপুর গ্রামে ঘুর্ণিঝড়ে প্রায় ২০টি বসত ঘর লণ্ডভণ্ড করেছে।

দিঘিরপার ছাড়াও ৪ নম্বর সাতবাক ইউনিয়নের ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত করে। এতে দুই ইউনিয়নের প্রায় শতাধিক বাড়ি ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায়।

কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল জানান, কোনো কিছু বুঝে উঠার আগেই মাত্র এক মিনিটের ঘূর্ণিঝড়ে সব তছনছ করে ফেলে। দুই ইউনিয়নের প্রায় শতাধিক বাড়িঘরের ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্তরা জানান, এই আসল আর গেল, সাথে আমাদের ঘরে চালা, ঘর-বাড়ি, গাছপালা ভেঙে চুরমার করে দিল। অনেক ঘরের আবসাবপত্র ঠিকই আছে ঘরের চাল নেই। কারো ঘরে গাছ পড়ে লণ্ডভণ্ড করে দিয়েছে।

আকস্মিক ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ৩ নম্বর দিঘিরপার ইউনিয়নের জামাল উদ্দীন, বাটুল আহমদ, আব্দুর রহমান, আব্দুর রহিম, সিদ্দেক আলী, অলি, বসই, সায়াফ, হাসনাত, এবাদ, সালিক, সুরুজ মিয়া, লুৎফর রহমান সহ বেশ কয়েকজনের বসত ঘর লণ্ডভণ্ড করে এবং অসংখ্য গাছপালা ভেঙ্গে ছড়িয়ে ছিটিয়ে মাটিতে পড়ে।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে স্থানীয় লোকজন ও যুবসমাজ ভুক্তভোগীদের খোঁজ খবর নিয়ে স্থানীয় প্রশাসন সহ সকলকে ক্ষতিগ্রস্ত অসহায়দের প্রতি সাহায্যের হাত প্রসারিত করতে অনুরোধ জানিয়েছেন।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin