বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৩:০৯ অপরাহ্ন


কামরান কে বিশ্বের মানুষ ‘সিলেটের মেয়র সাব’ বলে

কামরান কে বিশ্বের মানুষ ‘সিলেটের মেয়র সাব’ বলে


শেয়ার বোতাম এখানে

গোলাম হাছান চৌধুরী সাজন

সিলেটের কামরানে দেশের যে কোন প্রান্তের লোক দেখেই প্রথমে সম্বোধন করে ‘সিলেটের মেয়র সাব’ বলে।

একজন প্রকৃত মানুষের নেতা। ঢাকার পার্টি অফিস বা দেশের যেকোনো জায়গায় সিলেটের আওয়ামী লীগের কথা উঠলে প্রথম উচ্চারিত হয় বদর উদ্দিন আহমদ কামরান নামটি। জাতীয় নির্বাচনের মনোনয়নের সময় ধানমণ্ডির পার্টি অফিসের সামনে হাজার হাজার মানুষ ‘সিলেটের মেয়র সাব’ আসছেন বলে রাস্তা থেকে সরে গিয়ে সালাম দিচ্ছে। পার্টি অফিসে কোন পাস কার্ড ছাড়া প্রবেশ করা ব্যক্তি আমাদের সিলেটের বদর উদ্দিন আহমদ কামরান। সম্মেলনের সময় কার্ড নাই। আমি বলেছিলাম আমার সিনিয়র দুই ভাইয়ের জন্য কার্ড লাগবেই। রাত ১ টার সময় সেই কার্ড পার্টি অফিস থেকে আনিয়ে দিয়ে কামরান ভাই হাসিমুখে বলেছিলেন ‘কার্ড না পাইলে সাজন’রে ভর্তা বানাইলাইবো ইগুনতে আজ’।

সিটি নির্বাচনের সময় থেকে কামরান ভাইয়ের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক হয়। রাজনীতির বাহিরে আমাকে ছেলের মতো স্নেহ করেন। কামরান ভাই খুব সহজ সরল একজন মানুষ। যে কারো যে কোন প্রয়োজনে সাহায্যের হাত প্রসারিত করেন। না বুঝে অনেকের জন্য তদবির করে বিব্রতকর পরিস্থিতিতে পড়তেন। সিটি নির্বাচন বা উনার হার্টের রিং বসানোর পরে মানষিকভাবে ভেংগে পড়তে দেখেছি। নরম মনের মানুষ। অল্পতেই কাতর হয়ে যান। ভাবি করোনা আক্রান্ত হবার পর থেকে প্রায় ফোন দিতেন। খোজ খবর নিতেন। বাসায় থাকতে বলতেন।

করোনার শুরু থেকেই জনগণের জন্য কাজ করেছেন। আমার ত্রান কাজে নিরবে সহায়তা দিয়েছেন। নগদ অর্থ, কখনো বা খাদ্য পাঠিয়ে দিতেন আমার কাছে প্রিয় কামরান ভাই। আজ সে ব্যক্তি যখন স্বাস কষ্টের ব্যাথায় ব্যাথাতুর ছিলেন। অনেকের মতো ছুটে গিয়েছিলাম শামসুদ্দীন হাসপাতালে। গিয়ে প্রথমেই থমকে যাই অজানা আতংকে। আসাদ ভাইয়ের চোখে অশ্রু। জাহাঙ্গীর ভাই, মিটু দা, কাবুল ভাইয়েরা অঝোরে কাদছেন প্রিয় নেতার জন্য। অজানা আতংকে আতংকিত হয়ে আছে সিলেটের জনতা। কামরান ভাইকে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছে এয়ার এম্বুল্যান্সে! সবার চোখে মুখে একি প্রশ্ন! ফিরবেন তো সুস্থ হয়ে তাদের প্রিয় নেতা।

আমার বিশ্বাস অতীতের উদাহরণ হয়ে জনতার মেয়র সাব আবার হাসিমুখে ফিরে আসবেন করোনাকে জয় করে সিলেটের বুকে।

সেই প্রতিক্ষায় আছি।

লেখক: সাংগঠনিক সম্পাদক, সিলেট মহানগর সেচ্চাসেবক লীগ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin