রবিবার, ২১ Jul ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন


কিশোরীকে ‘যৌন হেনস্তা’, কর্নাটকের সাবেক মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পরোয়ানা

কিশোরীকে ‘যৌন হেনস্তা’, কর্নাটকের সাবেক মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পরোয়ানা


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কর্নাটকের সাবেক মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বেঙ্গালুরুর আদালত। বৃহস্পতিবার বিকালে এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন অনুযায়ী, বর্ষীয়ান বিজেপি নেতার বিরুদ্ধে পকসো মামলায় জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

তবে বিজেপির সংসদীয় কমিটির এই সদস্য আপাতত বেঙ্গালুরুতে নেই। তিনি দিল্লিতে অবস্থান করছেন। তার ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, দিল্লি থেকে ফিরে আসার পরে তদন্ত প্রক্রিয়ায় যোগ দেবেন তিনি।

পুলিশ জানিয়েছে, পকসো আইন এবং ভারতীয় দণ্ডবিধির ৩৫৪-এ (যৌন হেনস্থা) ধারায় তার নামে মামলা রুজু করা হয়েছে। যে নারীর অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে, তিনি দাবি করেছেন যে, গত ফেব্রুয়ারিতে বেঙ্গালুরুর ডলারস কলোনিতে তার ১৭ বছরের মেয়েকে যৌন হেনস্থা করেন ইয়েদুরাপ্পা।

এ বিষয়ে গত ১৪ মার্চ মামলাটি দায়ের করা হয় এবং মামলার তদন্ত সিআইডিতে স্থানান্তর করা হয়। এর মাঝেই ফুসফুসে ক্যান্সার আক্রান্ত হয়ে ৫৪ বছর বয়সি ওই অভিযোগকারীর গত মাসে মৃত্যু হয়।

এদিকে ৮১ বছরের ইয়েদুরাপ্পা তার বিরুদ্ধে করা ওই অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি আইনি লড়াই করবেন। সিআইডিকে দেওয়া সর্বশেষ চিঠিতে তিনি তদন্তে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

এদিকে, কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা আজ বলেছেন, সাবেক মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরপ্পা প্রয়োজনে গ্রেফতার হতে পারেন। সূত্র: এনডিটিভি


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin