বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন


কুলাউড়ায় উরসের নামে অশ্লীল নাচ

কুলাউড়ায় উরসের নামে অশ্লীল নাচ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের হযরত শাহ রাখালের (র.) মাজারে উরসের নামে অশ্লীল নৃত্যের আসর বসেছিল। উরসে ৭টি কাফেলায় ২৫-৩০ জন নারী শিল্পী অশ্লীল নৃত্য পরিবেশন করেন। মাইক ও সাউন্ড বক্সের বিকট শব্দে এলাকার বৃদ্ধ লোক, রোগী এবং বিশেষ করে এবারের এসএসসি পরীক্ষার্থীরা বাড়িতে ঘুমাতে পারেননি। অনেক হার্টের রোগীদেরও সমস্যা হয়। নামাজেও ব্যাঘাত ঘটে মুসল্লিদের।

রোববার রাতে উপজেলার হযরত শাহ রাখাল (র.) এর মাজার শরীফে ৩৯তম উরস মোবারক অনুষ্ঠিত হয়।

দেখা যায় মাজারের পেছনে বড় একটি আসর এবং হাকালুকি হওরের মধ্যে ডেরে আরও ৭টি কাফেলা বসে। প্রত্যেকটি কাফেলাতে নারী শিল্পীরা গান পরিবেশন করেন।

সরজমিন দেখা যায়, রাত ১০টা বাজার সাথে সাথেই গানের আসর শুরু হয়। আসরে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় আড়াই হাজারের মতো যুবক, যুবতী, নারী ও পুরুষ দর্শক উপস্থিত ছিলেন। সারারাত নারী শিল্পিরা গান পরিবেশন করেন। সকালে নৃত্য শেষ হয়। এসময় গানের তালে তালে যুবক, যুবতী, নারী ও পুরুষ নাচেন। গানের পাশাপাশি গাজা সেবন করেন যুবক ও যুবতীরা।

এদিকে একই দিন বাদে ভুকশিমইল গ্রামের পূর্ব পাশে ২টি কাফেলা বসানো হয়। সেখানেও নারী শিল্পীরা অশ্লীল নৃত্য পরিবেশন করেন।

এমন অশ্লীল কাজের সমালোচনা করছেন স্থানীয়রা। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধের দাবিতে লেখালেখি করছেন।

এবিষয়ে ভুকশিমইল ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির বলেন, আমার ইউনিয়ন থেকে ইছালে ছাওয়াব মাহফিলের অনুমোদন নেয়া হয়েছে। কিন্তু ইছালে ছাওয়াব মাহফিলের নামে অশ্লীল নৃত্য করলে সেটা আমার জানা নেই। মাজার কমিটির সভাপতিতো কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু। তিনি আমার চেয়ে ভালো বলতে পারবেন।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin