রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন


কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১১ জনকে জরিমানা

কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১১ জনকে জরিমানা


শেয়ার বোতাম এখানে

কুলাউড়া প্রতিনিধি:
কুলাউড়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীসহ দুই মেয়র ও ৯ জন কাউন্সিলর পদপ্রার্থীকে ৪৩ হাজার টাকা জরিমানা করা।

(০৩ জানুয়ারী) রবিববার সন্ধ্যা ৫টা থেকে রাত ৮ টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভির হোসেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গাড়িতে একাধিক মাইক ব্যবহার, নির্দিষ্ট সাইজের চেয়ে অতিরিক্ত সাইজের পোস্টার ব্যবহার ও দোকানপাটসহ বিভিন্নস্থানে স্টিকার লাগানোর দায়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সিপার উদ্দিন আহমদকে ৮ হাজার টাকা ও স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়াকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ১নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী সুফিয়া বেগম চৌধুরীকে ৩ হাজার টাকা, ২নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী রাজিয়া সুলতানা চৌধুরীকে ৩ হাজার টাকা,রেহানা পারভিনকে ২ হাজার টাকা, ৩নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী নারগিস আক্তারকে ২ হাজার টাকা ও সুমাইয়া রহমানকে ৩ হাজার টাকা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কামাল আহমদকে ৩ হাজার টাকা, ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহির খাঁনকে ৩ হাজার টাকা, হারুনুর রশীদ ভূঁইয়াকে ৫ হাজার টাকা ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহিরুল ইসলাম খান ৩ হাজার টাকাসহ ১১জন প্রার্থীকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের সময় উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আহসান ইকবাল ও অফিস সহকারী কাজী মো. আনোয়ার হোসেনসহ কুলাউড়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

কুলাউড়া উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আহসান ইকবাল জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই মেয়র ও ৯ কাউন্সিলর প্রার্থীকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যারা নির্বাচনবিধি লঙ্ঘন করবেন, তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের পূর্বমুহূর্ত পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin