মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৩৭ পূর্বাহ্ন



কুলাউড়ায় সাড়ে তিন হাজার পরিবারে রমজানের উপহার পৌঁছে দিলেন উপজেলা চেয়ারম্যান সলমান

কুলাউড়ায় সাড়ে তিন হাজার পরিবারে রমজানের উপহার পৌঁছে দিলেন উপজেলা চেয়ারম্যান সলমান


কুলাউড়া প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে মৌলভীবাজারের কুলাউড়ায় কর্মহীন হয়ে পড়েছেন কয়েক সহস্রাধিক নিম্নআয়ের মানুষ। সরকারি নির্দেশনায় সবকিছু বন্ধ থাকায় থমকে গেছে তাঁদের জীবন চলার পথ। অনেকে অনাহারে -অর্ধাহারে থেকে খুবই কষ্টে দিনাতিপাত করছে। এই সংকটের মুহুর্তে শনিবার থেকে পবিত্র মাহে রমজান শুরু হয়েছে। কিন্তু এমনও অনেক পরিবার আছে যাদের সাধ আছে সাধ্য নেই। কিভাবে রমজানের শুরুতে পরিবারের সদস্যদের মুখে দু’মুঠো আহার যোগাবে, এমন চিন্তায় তারা ঘুরপাক খাচ্ছে।  ঠিক সেই মুহুর্তে তাদের সেই কষ্টের কথা চিন্তা করে মানবতার সারথি হয়ে সহমর্মিতার পরশ নিয়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান।

 

তিনি ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় দুই দফায় সাড়ে তিন হাজার কর্মহীন নিম্নআয়ের পরিবারের মাঝে রমজানের উপহার হিসেবে খাদ্য সহায়তা (চাল, ডাল, আলু,তেল) প্রদান করেছেন।

এছাড়াও কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের করোনায় আক্রান্ত মহিলার পরিবারে তাঁর পক্ষ থেকে একমাসের খাদ্য সামগ্রী (৫০ কেজি ওজনের এক বস্তা চাল, আলু, ডাল, লবন,পেয়াজ, ছোলাসহ নিত্যপ্রয়োজনীয়) খাদ্য সামগ্রী প্রদান করেন।

এদিকে একইগ্রামে লকডাউন হওয়া ১৩টি পরিবারের মাঝেও রমজানের উপহার সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের বাড়িতে পৌঁছে দেন। এর আগে উপজেলার সবক’টি ইউনিয়নে আরো ১৫০০ পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেন।

খাদ্য সহায়তা প্রদানে উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমানের সাথে ছিলেন জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ গিলমান, উপজেলা চেয়ারম্যানের পুত্র যুক্তরাজ্য প্রবাসী আদনান সফি হিমেল ও ইমরান সফি রুমেল, সাদমান সফি নাবিল, শাহজালাল  আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মো: জহিরুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শামছুল ইসলাম, ছাত্রলীগ নেতা তানিম ইকবাল চৌধুরী, এপি তালুকদার রনি, রুহেল সাদী প্রমুখ।

 

 

উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন, দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। অনেক মানুষ অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন কাটাচ্ছে। সরকারের পাশাপাশি আমার পরিবারের পক্ষ থেকে এই মহামারিতে উপজেলার কর্মহীন নিম্নআয়ের মানুষের মুখে কিছুটা হাঁসি ফুটানোর জন্য এই সহায়তা আমার ক্ষুদ্র প্রচেষ্টামাত্র। এ কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। এছাড়া পবিত্র রমজান মাসে সরকারের পাশাপাশি কর্মহীন মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য সমাজের সকল বিত্তবানদের প্রতি আহবান জানান তিনি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin