বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫৩ পূর্বাহ্ন



কৃষকদের সাথে হাওরে ধান কাটলেন সুনামগঞ্জের ডিসি আব্দুল আহাদ

কৃষকদের সাথে হাওরে ধান কাটলেন সুনামগঞ্জের ডিসি আব্দুল আহাদ


সুনামগঞ্জ প্রতিনিধি:
“কাটলে হাওরের ধান, মিলবে সরকারি ত্রান” ও ” নিরাপদে কাটবো ধান, দেশে দিব খাদ্য যোগান” এ শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের হাওরাঞ্চলে নতুন বছরের প্রথম দিনে হাওরে কৃষকদের সাথে বোরো ধান কাটলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

মঙ্গলবার সকালে কৃষকদের মাঝে সচেতনা তৈরি এবং উৎসাহ ও উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে জেলার সদর, দক্ষিণ সুনামগঞ্জ ও দিরাই উপজেলার বিভিন্ন হাওরে গিয়ে কৃষকদের সাথে ধান কাটায় অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পওর-১) মোঃ সবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, জহিরুল আলম প্রমুখ।

এছাড়া জেলার সকল উপজেলায় উপজেলা নির্বাহী অফিসাররা নিজ নিজ অধিক্ষেত্রের কৃষকদের মাঝে উপস্থিত হয়ে ধানকাটা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় কৃষকদেরকে একটি করে হাত ধোয়ার সাবান এবং এক প্যাকেট করে পুষ্টিকর বিস্কিট প্রদান করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, জেলার বিভিন্ন হাওরে এ বছর বিপুল পরিমানে বোরো ধান উৎপাদিত হয়েছে।

এই বোরো ধান শুধু সুনামগঞ্জের নয় বরং সারা দেশের খাদ্য শস্যের একটি উল্লেখযোগ্য অংশ পূরনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। চলমান করোনা ভাইরাস জনিত পরিস্থিতিতে দেশব্যাপী নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা রয়েছে। তদুপরি সুনামগঞ্জসহ দেশব্যাপী হাওরের ধান আহরণের ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে।

করোনা ভারইরাস জনিত কারনে নিরাপদ দুরত্বে থেকে পহেলা বৈশাখী পালিত হলেও সুনামগঞ্জের হাওর সমূহে নিরাপত্তা বজায় রেখে ধান কাটার কাজ পুরোদমে চালু হয়েছে। কৃষকদের মাঝে করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা সৃষ্টি ও সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, কৃষি শ্রমিকদের প্রনোদনা হিসেবে জেলা প্রশাসন, সুনামগঞ্জের পক্ষ হতে ১০,০০০ (দশ হাজার) পিচ সাবান ও ১০,০০০ (দশ হাজার) প্যাকেট বিস্কুট বিতরণ করা হবে। এছাড়া কৃষকদের মধ্যে প্রয়োজন মাফিক মাস্কও বিতরণ করা হচ্ছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin