বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন


কৃষকের ধান কেটে দিলো জাফলং ছাত্রলীগ

কৃষকের ধান কেটে দিলো জাফলং ছাত্রলীগ


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে কৃষকের ধান কেটে দিলো জাফলং ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আহ্বানে এবং কেন্দ্রীয়, জেলা ও উপজেলা ছাত্রলীগের নির্দেশনায় জাফলং ছাত্রলীগের সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজনের নেতৃত্বে দিনব্যাপি জাফলংয়ে কৃষকদের পাঁকা ধান কেটে ঘরে তুলে দেন তারা। বুধবার (২২ এপ্রিল) সকাল থেকেই উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের আসামপাড়া গ্রামে একাধিক কৃষকের জমির পাঁকা ইরি বুরো ধান কেটে দিয়ে সহযোগিতা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, উপজেলার আসামপাড়া গ্রামের একাধিক কৃষক পরিবার কৃষিকাজ করে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন। দেশের বর্তমান করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় তারা তাদের পাকা ধান কাটতে অনেকটা বিরম্বনায় পড়েন। খবর পেয়ে পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজনের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকদের জমির পাকা ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়।

এ ব্যাপারে জাফলং ছাত্রলীগের সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ছাত্রলীগ কৃষকদের পাশে থাকার জন্য। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয়, জেলা ও উপজেলা ছাত্রলীগের নির্দেশে আজ জাফলংয়ে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়া হয়েছে।  ছাত্রলীগ যেকোনো মানবিক সঙ্কটে সব সময়  সাধারণ মানুষের পাশে থাকে। জাফলংয়ে শ্রমিক সংকটে পাকা ধান কাটতে কৃষকদের অসুবিধার কথা জেনে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা গিয়ে তাদের পাকা ধান কাঁটতে সহযোগিতা করি।

ধান কাটা কর্মসূচীতে জাফলং ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আহমেদ, সহ-সভাপতি জুয়েল আহমেদ, কাওছার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সাজিদ, ছাত্রলীগ নেতা মশিউর রহমান, সাকিল আহমেদসহ পূর্ব জাফলং ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin