শনিবার, ১৯ Jun ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

কোম্পানীগঞ্জে সেনা ও পুলিশ টহল শুরু : কন্ট্রোল রুম চালু

কোম্পানীগঞ্জে সেনা ও পুলিশ টহল শুরু : কন্ট্রোল রুম চালু


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে কোম্পানীগঞ্জে টহল শুরু করেছে পুলিশ ও সেনাবাহিনী। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে পুলিশ ও সেনাবা‌হিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন স্থানে টহল দি‌চ্ছেন।

সামাজিক দূরত্ব ও সতর্কতা নিশ্চিত, জনসমাগম রোধ এবং বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতে কাজ করছেন তারা।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রতিটি এলাকায় টহল শুরু করেন সেনা ও পুলিশ সদস্যরা।

এ সময় তারা বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে অযথা রাস্তায় অবস্থান না নিতে জনগণের প্রতি আহ্বান জানান। ভিড় এড়িয়ে বাসায় ফিরে যেতে বলেন। প্রথম পর্যায়ে অনুরোধ করলেও পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন সেনা সদস্যরা।

জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা, কোথাও যেন জনসমাগম না হয়, কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন কেউ বাড়াতে না পারে ও সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে প্রশাসনকে সহায়তা করতে সেনা সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে সেনা ও পুলিশ বাহিনীর টহলের পর থেকে পুরো কোম্পানীগঞ্জ জুড়ে অঘোষিত লকডাউন অবস্থা বিরাজ করছে। কাঁচাবাজার, মুদি দোকান, ফার্মেসি ও হাসপাতাল ছাড়া অন্যান্য সব ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ ছিল। সকাল থেকেই উপজেলার প্রতিটি বাজার অনেকটা মানবশূণ্য ছিল।

অন্যদিকে উপজেলা প্রশাসনের পক্ষথেকে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় এবং এ সংক্রান্ত জরুরি তথ্য আদান প্রদানের জন্য একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। সার্বক্ষণিক (২৪/৭) জরুরি সেবা দিতে চালু রাখা হয়েছে ০৮২২৫- ৫৬০০১ ও
০১৮৪১৪৬১২২৮ এই ২টি নাম্বার।

ইউএনও সুমন আর্চায্য জানান, উপজেলার কোথাও যাতে বেশি লোক জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে- সেটা নিশ্চিত করছে সেনাবাহিনী ও পুলিশ। এছাড়া সব প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতেও সেনাবাহিনীর মাধ্যমে কাজ করা হচ্ছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin