বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন


কোম্পানীগঞ্জে ৪৫০টি দোকানের সামনে ‘সুরক্ষা বৃত্ত’ তৈরি করল ব্র্যাক

কোম্পানীগঞ্জে ৪৫০টি দোকানের সামনে ‘সুরক্ষা বৃত্ত’ তৈরি করল ব্র্যাক


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :
কোম্পানীগঞ্জ উপজেলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের ৪৫০টি দোকানের সামনে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে ‘সুরক্ষা বৃত্ত’ তৈরি করছে এনজিও সংস্থা ব্র্যাক।

এই সুরক্ষা বৃত্ত উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন বাজারে ফার্মেসী ও নিত্যপণ্যের দোকানের সামনেও এঁকে দেওয়া হবে বলে জানিয়েছেন তারা। এর ফলে ক্রেতারা নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার সময় নিরাপদ দূরত্ব বজায় রাখাতে পারবেন।

সোমবার দিনব্যাপী উপজেলা সদর (থানাবাজার), তেলিখাল বাজারসহ বিভিন্ন বাজারের ওষুধের দোকান, নিত্যপণ্য ও পার্সেল মিষ্টির প্রায় ৪৫০টি দোকানের সামনে এমন লাল রঙের এই বৃত্তগুলো এঁকে দেন ব্র্যাকের ‘প্রগতি’ কর্মসূচির ক্রেডিট অফিসাররা ।

থানা বাজারের ব্যবসায়ী জিকরুল ইসলাম জানান, সামাজিক সুরক্ষা বৃত্ত মেনে চলতে মানুষ এখনো সচেতন হয়নি। যারাই আমাদের দোকানে আসছে আমরা নিজে থেকে বলে তাদের বৃত্তে দাঁড় করাচ্ছি।

ব্র্যাকের প্রগতি কর্মসূচির ক্রেডিট অফিসার আশিকুর রহমান বলেন, ‘আমরা যেভাবে ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখছি, ঠিক একইভাবে বিশেষ প্রয়োজনে যারা ঘর থেকে বের হবেন তারা যেন দোকানে এসে প্রয়োজনীয় পণ্যসামগ্রী কেনার সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে পারেন এই জন্যই দোকানের সামনে এই সুরক্ষা বৃত্ত এঁকে দেওয়া হয়েছে।

এক কথায় দোকানে পণ্য কেনার সময় কাছাকাছি থেকে যেন কেউ করোনাভাইরাসে আক্রান্ত না হয় সেজন্য এ ব্যবস্থা করা হয়েছে। তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin