বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন


কোরবানীর গরুর মাংসে লেখা ‘আল্লাহু’

কোরবানীর গরুর মাংসে লেখা ‘আল্লাহু’


শেয়ার বোতাম এখানে

স্টাপ রিপোর্টার :
কোরবানীর গরুর মাংস প্যাকেট করে ফ্রিজে রেখেছিলেন সিলেটের জকিগঞ্জের কামালপুর গ্রামের মিসবাহ মাহবুব। শুক্রবার বিকেলে মাংসের একটি প্যাকেট বের করে রান্নার জন্য প্রস্তুত করছিলেন তার ছোট ভাইয়ের স্ত্রী। সবগুলো মাংসের টুকরোকে ছোট করলেও একটি টুকরোকে কোনো অবস্থায় কাটতে পারেননি তিনি। মাংসের মধ্যে আকাবাকা অবস্থায় কি লেখা ছিল। অবশেষে মাংসের ওই বড় টুকরোটি রান্নার জন্য সিদ্ধ করতে থাকেন তিনি। অনেক্ষণ চুলায় রেখে সিদ্ধ না হওয়ায় তুলে দেখেন মাংসের মধ্যে ‘আল্লাহু’ লেখা। আগুনের তাপে লেখাটি লাল হয়ে গেছে। এমন ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে ব্যাপক কৌতূহল দেখা দেয়। লোকজন মাংসের টুকরোটি একনজর দেখার জন্য মাহবুব মিসবাহর বাড়িতে জড়ো হন। শনিবার সকাল থেকেও উৎসুক মানুষ ‘আল্লাহু’ লেখা মাংসটি দেখতে ভীড় করছেন।

মাহবুব মিসবাহ স্থানীয় কামালপুর (খ) সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি বলেন, শুক্রবার মাগরিবের নামাজের জন্য আমি মসজিদে ছিলাম। বাড়িতে এসে দেখি মহিলাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। মাংসের টুকরোটি নিয়ে তারা বেশ কৌতুহলী হয়ে পড়েন।

তিনি বলেন, এটি দেখতে শুকবার রাত থেকে মানুষ বাড়িতে আসছেন। শনিবার সকাল থেকে ভীড় করেছেন উৎসুক জনতা।

তিনি আরো জানান, স্থানীয় মসজিদের ইমামদের সাথে আলাপ করলে মাংসটি পুুকুরের মধ্যে ফেলে দিতে পরামর্শ দেন তারা। কিন্তু আরেকজন মুফতি এটিকে পবিত্র কাপড় দিয়ে বেধে কবরস্থানে মাটি দিতে পরামর্শ দিয়েছেন। এখনো কোনো সিদ্ধান্ত নেই নি। ফ্রিজের মধ্যে রেখে দিয়েছি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin