সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন


ক্যানবেরাতে হাইকমিশনের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

ক্যানবেরাতে হাইকমিশনের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক

ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে বৈদেশিক কূটনৈতিকসহ অষ্ট্রেলিয়াবাসী ও প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আজ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। অষ্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ক্যানবেরাস্থ তেলোপিয়াপার্কে মানুকাসার্কিট ও নিউসাউথ ওয়েলস স্ট্রীটের ক্রসরোডে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। সকালে অস্থায়ীভাবে স্থাপিত শহীদ মিনার প্রাঙ্গণে প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানা গেছে।

প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন এসিটি গভর্ণমেন্টের জাস্টিস মিনিস্টার সেইন রেটেনবারি, বিরোধী দলের নেতা এলিষ্টর কো। ভারত, শ্রীলংকা, নেপাল, পেরুর রাষ্ট্রদূত অষ্ট্রেলিয়ান ইনডোজেনিয়াস এজেন্সীর প্রতিনিধি মাল্টিকালচারাল অথরিটির প্রতিনিধিসহ ও বিভিন্ন দেশের কূটনৈতিকবৃন্দ, অষ্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন ট্রেড (ডিএফএটি)-এর প্রতিনিধি অষ্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসী ও অভিবাসীগণএবং বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীগণ।

 

অংশগ্রহণকারীরা সমবেত স্থল থেকে পদব্রজে ক্যানবেরাস্থ অ্যাভিনিউর মানুকাঅ্যাভাল প্রদক্ষিণ শেষে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশের হাইকমিশনার, ভারতের হাইকমিশনার, এসিটি জাষ্টিস মিনিষ্টার এবং বিরোধী দলের নেতা সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। এতে বক্তাগণ মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস এর তাৎপর্য তুলে ধরেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin