সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন


ক্যালিফোর্নিয়ায় ইহুদিদের ওপর বন্দুক হামলা

ক্যালিফোর্নিয়ায় ইহুদিদের ওপর বন্দুক হামলা


শেয়ার বোতাম এখানে

অনলাইন ডেস্ক: ক্যালিফোর্নিয়ায় সান দিয়েগোর পাওয়ে শহরে চাবাড হাউসে প্রার্থনারত ইহুদিদের ওপর বন্দুক হামলা চালিয়েছে জন আর্নেস্ট নামের এক কিশোর। এ ঘটনায় ৬০ বছরের এক নারী নিহত হয়েছেন। হামলায় আরও তিনজন আহত হয়েছেন।

চাবাড হাউসে পাসওভার অনুষ্ঠানের শেষদিনে শনিবার এ হামলা চালানো হয়। খবর এএফপির। হামলাকারী ওই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্মীয় বিদ্বেষ থেকেই সে হামলা চালিয়েছে বলে প্রাথমিক তদন্তের পর ধারণা করছেন গোয়েন্দারা।

প্রতি বছর বসন্তকালে সাত-আটদিন ধরে বিশেষ পাসওভার উত্সব পালন করেন ইহুদিরা। শনিবার এ উৎসবের শেষ দিন ছিল। ফলে সান দিয়েগো চাবাড হাউসে বিশেষ প্রার্থনা সভার আয়োজন হয়েছিল।

স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে সেখানে ১৯ বছর বয়সী কিশোর জন আর্নেস্ট হামলা চালায়। সে ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি সান মার্কোজে অধ্যয়ণরত।

সান দিয়েগোর শেরিফ বিল গোর বলেন, হামলায় আহত হয়েছেন চাবাড হাউসের যাজক, ৩৪ বছরের এক ব্যক্তি এবং ৯ বছরের একটি শিশু।

তিনি বলেন, ধর্মীয় অনুষ্ঠানে প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। শনিবার স্থানীয় সময় প্রায় সাড়ে ১১ টার দিকে অ্যাসাল্ট রাইফেল দিয়ে গুলি ছোড়ে হামলাকারী।

তিনি বলেন, হামলাকারী গুলি ছুঁড়ে পালানোর সময় টহলরত এক এজেন্ট তাকে লক্ষ্য করে গুলি করে, সে গুলি তার গায়ে না লেগে গাড়িতে লাগে। আর সেই গাড়ি নিয়েই সেখান থেকে পালিয়ে যায়।

সান দিয়েগো পুলিশ প্রধান ডেবিড নিসলেট বলেন, পুলিশ তাকে অনুসরণ করে ধরে। হামলাকারীর গাড়ি চিহ্নিত করা হয়। সে গাড়ি থেকে বেরিয়ে আত্মসমর্পণ করে। বর্তমানে সে পুলিশের হেফাজতে রয়েছে।

এ হামলার ঘটনায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু নৃশংস উল্লেখ করে বলেছেন, এ হামলা ইহুদি জনগণের হৃদয়ে আক্রমণ।

ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছে, এ হামলায় ইসরাইলের আট বছরের এক মেয়ে শিশু ও তার ৩১ বছর বয়সী চাচা আহত হয়েছেন। বর্তমানে তাদের অবস্থা ভালো।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin