শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:২২ অপরাহ্ন



ক্রিকেট থেকে ইতি টানলেন সানা মীর

ক্রিকেট থেকে ইতি টানলেন সানা মীর


শুভ প্রতিদিন ডেস্ক:
সানা মীর পাকিস্তান নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তাকে বলা হয় পাকিস্তানের সর্বকালের সেরা নারী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে (ইতি টানলেন) অবসরের ঘোষণা দিয়েছেন

সানা মীর ২০০৫ সালে অভিষিক্ত হওয়ার পর পাকিস্তানের জার্সিতে ২২৬টি ম্যাচ খেলেছেন তিনি, যার ১৩৭ ম্যাচে ছিলেন অধিনায়ক। ১২০টি ওয়ানডেতে ২৪.২৭ গড়ে ১৫১টি উইকেট তুলে নেওয়া এই অফ-স্পিনার তার দেশের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি সানা মীর।

সানা মীর ওয়ানডেতে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকারী (১৬৩০)। এছাড়া ওয়ানডেতে ১ হাজার রান এবং ১০০ উইকেটের মালিকদের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন তিনি।

শুধু কি তাই, ১০০টি টি-টোয়েন্টি খেলার দুর্লভ অর্জনও রয়েছে তার ঝুলিতে। ২০১৮ সালের অক্টোবরে আইসিসি’র নারীদের ওয়ানডে র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় শীর্ষে উঠেছিলেন তিনি। ২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসের স্বর্ণপদকও অর্জনের খাতায় যোগ করেছেন সানা মীর।

২০১৯ সালের অক্টোবরে লাহোরের মাঠে বাংলাদেশ নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর সানাকে আর মাঠে দেখা যায়নি। এরপর নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবার জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে চলে যান তিনি।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin