বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন


গত ২৪ ঘন্টায় দেশে আরও ৪৩ জনের মৃত্যু : আক্রান্ত ৩ হাজার ৪১২ জন

গত ২৪ ঘন্টায় দেশে আরও ৪৩ জনের মৃত্যু : আক্রান্ত ৩ হাজার ৪১২ জন


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:: চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৬ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৪১২ জনের শরীরে অতি ছোঁয়াচে ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর মঙ্গলবার মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন।

এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪৫ জনের। আর নতুন ৮৮০ জনসহ মোট সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে নতুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০.৯৪ শতাংশ, আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১.৩০ শতাংশ এবং সুস্থতার হার ৩৯.৯৬ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে পুরুষ ৩৮ জন, নারী পাঁচ জন। ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন; রাজশাহী বিভাগে মৃত্যু হয়েছে ৬ জনের, খুলনা ও ময়মনসিংহ বিভাগের মৃত্যু হয়েছে দুজন করে এবং একজন করে মৃত্যু হয়েছে বরিশাল ও সিলেট বিভাগে।

তিরিশ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে, ১২ জনের মৃত্যু হয়েছে বাড়িতে এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে, ৬১-৭০ বছর বয়সে মৃত্যু হয়েছে ১০ জনের, ৪১-৫০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে ছয়জনের, পাঁচ জনের বয়স ৭১-৮০ বছরে মধ্যে, দুজন ৮০-৯০ বছরের মধ্যে এবং একজন করে মৃত্যু হয়েছে ১১-২০ ও ৩১-৪০ বছর বয়সীদের মধ্যে।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬১০ জনকে, ছাড় পেয়েছেন ২২০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯২৭ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৪১৪ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ১৬৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৪ হাজার ১৪৬ জন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin