বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন


গরীব, দুঃখি ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আ.লীগের রাজনীতি : পরিকল্পনামন্ত্রী

গরীব, দুঃখি ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আ.লীগের রাজনীতি : পরিকল্পনামন্ত্রী


শেয়ার বোতাম এখানে

শান্তিগঞ্জ প্রতিনিধি:

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার কর্মী বান্ধব ও অসহায় মানুষের পাশে থাকে। গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামীলীগের রাজনীতি।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যেকোন দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ।বিভিন্ন ধরনের ভাতা সাহায্য সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে। আমরা আরও দিব৷

মঙ্গলবার(৯ আগস্ট) সকাল ১১ টা শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির হলরুমে নিজ সেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌছে দেয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল যারা ভুমিহীন গৃহহীন তাদের ঘর তৈরী করে দেয়া। আমার জীবনে আমি এরচেয়ে ভালো কাজ দেখিনি। সারা বছরই সরকার বিভিন্ন সহায়তা করে আসছে। তবুও আমাদের কাজ করতে হবে। এ বছর বন্যা ব্যাপক ক্ষতি করেছে। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি আরও দেয়া হবে৷ এজন্য আপনাদের ধৈর্য ধরতে হবে৷ কাজেই কোন চিন্তা করবেন না যা লাগে সব করব আমরা।

লেখাপড়ার উপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন আগামীর দিন আসছে লেখাপড়ার আরও দাম বাড়বে৷ যে লেখাপড়া করবে সেই উন্নত জীবিনযাপন করবে। সরকারি সুবিধা ভোগ করবে। সুতরাং লেখাপড়ার বিকল্প নেই। স্কুল কিংবা মাদ্রাসায় যেখানেই পাঠান সন্তানকে পাঠাতে হবে। আমাদের আত্মনির্ভরশীল হতে হবে। নিজের কাজ নিজে করতে হবে অন্যের দিকে চেয়ে থাকলে হবে না। আমি নিজে এখনো আমার কাজ আমি করি৷ আমাদের প্রধানমন্ত্রী নিজে ঘুম থেকে উঠে চা তৈরি করে খান, তাহাজ্জুদ পড়েন, কোরান পরেন। এরপর বিভিন্ন কাজ করেন৷ সুতরাং নিজের কাজ নিজেকেই করতে হবে৷

আর্থিক সহায়তা বিতরণে এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার ও ওসি খালেদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin