বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন


গোলাপগঞ্জে ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলগামী করতে আরডিআরএস’র কর্মশালা অনুষ্ঠিত

গোলাপগঞ্জে ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলগামী করতে আরডিআরএস’র কর্মশালা অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করতে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের আওতায় এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেট ও আরডিআরএস উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম কবির।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেছেন, সরকার শিক্ষার উন্নয়নে যুগান্তকারী কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। বিনামূল্যে বই বিতরণ, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার বিষয়টি একটি চ্যালেঞ্জ ছিল। শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের কারণে আজ ঐসব কঠিন বিষয়ে বাস্তবায়ন সম্ভব হয়েছে। তিনি আরও বলেন ঝরে পড়া শিক্ষার্থীরা আমাদেরই একটি অংশ। বিভিন্ন কারণে শিশুরা শিক্ষা প্রতিষ্ঠানে না গিয়ে শিক্ষা লাভের সুযোগ থেকে বি ত হচ্ছে। এ ব্যাপারে সরকার যে গুরু দায়িত্ব পালন করে যাচ্ছে তাতে আমাদের সম্মিলিত উদ্যোগ ও সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো সিলেট এর সহকারী পরিচালক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ,ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিত কুমার পাল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ার নাজমুল আলম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহফুজুর রহমান কাসেমী জসিম, আমুড়া ইউনিয়নের চেয়ারম্যান রুহেল আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা জিল্লুর রহমান, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা আব্দুল মতিন, আয়োজক সংগঠন আরডিআরএস বাংলাদেশের জেলা প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ মোশাররফ হোসেন, জাগরণী চক্র ফাউন্ডেশনের জেলা প্রোগ্রাম ম্যানেজার বাকি বিল্লাহ, আরডিআরএস বাংলাদেশ সিলেট সদরের উপজেলা প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, মোশাররফ হোসেন।

গোলাপগঞ্জের ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করতে ও তাদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে কর্মশালায় এ নিয়ে ব্যাপক আলোচনা ও পরিকল্পনা গ্রহণ করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin