বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন


গোলাপগঞ্জে বুধবারী বাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোট পুন:গণনার নির্দেশ

গোলাপগঞ্জে বুধবারী বাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোট পুন:গণনার নির্দেশ


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধিঃ

গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের ভোট পুন:গণনার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। গত ১৮ জুন ২০২২ ইংরেজী তারিখ অনুষ্ঠিত হয় বুধবারী বাজার ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ২০২১।

নির্বাচন ৯নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে এক ভোটের ব্যবধানে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী মো: হাবিবুর রহমান সারুককে ২শত ৪০ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষনা করেন রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল আলম। এতে ক্ষুব্ধ হয়ে ২শত ৩৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী শাহাব উদ্দিন পর্যায়ক্রমে রিটার্নিং অফিসার, উপজেলা নির্বাচন অফিসার, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেন। তিনি দাবি করেন নির্বাচন ফলাফল ঘোষনার পূর্বে হাবিবুর রহমান সারুক এর পক্ষের লোকজন তার (শাহাব উদ্দিন এর) এজেন্ট শামিম আহমদকে হেনস্তা করে টেনে হেছড়ে কেন্দ্র থেকে বের করে দেন এবং লামা চন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সাধারণ সদস্য পদের কোন ফলাফল বিবরণী না দিয়েই উপজেলা সদরে চলে আসেন।

তিনি কোন প্রতিকার না পেয়ে গেজেট স্থগিত ও ৯নং ওয়ার্ডের ভোট পুন:গণনার জন্য হাইকোর্টে একটি রিট আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে বিচারপতি খিজির আহমদ চৌধুরী ও বিচারপতি জাকির হোসেনের দ্বৈতবেঞ্চ প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক, সিনিয়র জেলা নির্বাচন অফিসারসহ সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে ত্রিশ দিনের মধ্যে ভোট পুন:গণনা করে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আবেদনকারী শাহাব উদ্দিনের আইনজীবি মোহাম্মদ মিসবাহ উদ্দিন।

এদিকে এব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাইদুর রহমান জানান, বুধবারী বাজার ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের নির্বাচন নিয়ে হাইকোর্টে একটি রীট হয়েছে শুনেছি।এ-সংক্রান্ত আদালতের আদেশের কোন কপি আমাদের কাছে আসেনি।প্রাপ্তি সাপেক্ষ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin