শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

গোলাপগঞ্জে ভালো নেই হাকালুকির হতদরিদ্র মানুষ

গোলাপগঞ্জে ভালো নেই হাকালুকির হতদরিদ্র মানুষ


শেয়ার বোতাম এখানে

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:
করোনা ভাইরাস সংক্রমণে রোধে সারাদেশের ন্যায় গোলাপগঞ্জেও চলছে অঘোষিত লক ডাউন। সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনও আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি মাঠে কাজ করছে সেনাবাহিনীও।

প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেনা ঘরের বাহিরে। এমন সংকটময় মূহুর্তে সবচেয়ে বেশি বেপাকে পড়েছে খেটে খাওয়া ও দিনমজুরেরা। ইতিমধ্যে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও হতদরিদ্র লোকের পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।

তাঁরা সরকারের বরাদ্দকৃত খাদ্যসামগ্রী কর্মহীম ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন খাবার। এছাড়াও অনেক সামাজিক সংগঠন ও অনেক বিত্তবান তাদের নিজ উদ্যোগে এসব অসহায় হতদরিদ্রদের পাশে দাঁড়াচ্ছেন। কিন্তু উপজেলার শরিফগঞ্জ ইউনিয়নের একটি অংশ হাকালুকি হাওর পারের হতদরিদ্ররা অসহায় জীবনযাপন করছেন।

প্রশাসনের পক্ষ থেকে কয়েকজন কিছু ত্রাণ পেলেও হতদরিদ্রদের সংখ্যার বেশি হওয়ায় এখনো বেশিরভাগ মানুষ রয়েছেন ত্রাণ বঞ্চিত।কোন সামাজিক সংগঠন বা বৃত্তবানদের ত্রাণ তাদের ভাগ্যে জোটছেনা। এতে করে হাকালুকি পারের নিম্ন আয়ের লোকজন মানবেতর জীবন যাপন করছে।

হাওর এলাকার কালীকৃষ্ণ পুর গ্রামের বাসিন্দা ইসমাইল হোসেন সিরাজী জানান, উপজেলা প্রশাসনের অল্প ত্রাণ কিছু লোক পেলেও কোন সংগঠন বা বৃত্তবান হাওরপারের কর্মহীন অসহায় লোকদের মাঝে ত্রাণ বিতরণ করেনি।

আরেক স্থানীয় বাসিন্দা দুদু মিয়া জানান, হাওর এলাকার অনেক লোক পৌর শহর সহ বিভিন্ন স্থানে গিয়ে কাজ করতো। করোনা ভাইরাসের কারণে সব কিছু বন্ধ হয়ে যাওয়ায় তারা আজ বাড়ি থেকে বের হতে পারছেনা। অনেকে খেয়ে না খেয়ে বেঁচে আছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, সরকারের অল্প ত্রাণসামগ্রী থেকে আজ শরীফগঞ্জ ইউনিয়নে ২০০ জন হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

ত্রাণ কম হওয়ায় সকলকে তা দেওয়া সম্ভব হচ্ছেনা। তিনি হাওরপারের হতদরিদ্র মানুষের সাহায্যের জন্য সকল বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin