বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন


গোলাপগঞ্জে শিশুকে বলাৎকারের ভিডিও ফেইসবুকে; ধামাচাপার চেষ্টা, গ্রেপ্তার ৩

গোলাপগঞ্জে শিশুকে বলাৎকারের ভিডিও ফেইসবুকে; ধামাচাপার চেষ্টা, গ্রেপ্তার ৩


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নে ২য় শ্রেণীর এক শিক্ষার্থীকে বলাৎকারের ঘটনায় গোলাপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় বাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছানা মিয়া ও শিশুর বাবা’সহ ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৭/৮ জনকে আসামী করা হয়। গত রোববার (২১ আগস্ট) এ মামলাটি করেন বাংলাদেশ মানবধিকার বাস্তবায়ন সংস্থা ও আন্তজার্তিক মানবধিকার সংস্থা (আসক)’র পক্ষে বাংলাদেশ মানবধিকার বাস্তবায়ন সংস্থা’র সিলেট বিভাগীয় প্রতিনিধি সৈয়দ আকরাম আল সাহান। মামলা নং -২১-১৬০/ ২১-০৮-২০২২ইংরেজি)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ জুলাই বৃহস্পতিবার সন্ধার দিকে মজিদপুর গ্রামের জলিল মিয়ার ছেলে আলবাব আহমদ (১৯) ও মৃত মজলু মিয়ার ছেলে মোঃ তানহার (১৮) নামের দু যুবক খালপার গ্রামের ২য় শ্রেণিতে পড়ুয়া এক শিশু (৮) কে বলাৎকার করে। বলাৎকারের সময় তারা ঘটনাটি সম্পন্ন মোবাইলে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ছড়িয়ে দেয়।

বিষয়টি বাংলাদেশ মানবধিকার বাস্তবায়ন সংস্থা ও আন্তজার্তিক মানবধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশনের বিষয়টি নজরে আসে। পরে তারা বিষয়টি খোঁজ নিয়ে জানতে পারেন ভুক্তভোগী শিশুর পিতা সহ এলাকার কয়েকজন প্রভাবশালীদের হস্তক্ষেপে ঘটনাটি ধামাচাপা দেওয়া হয়ে গেছে। এরপর সমাজের শিশুদের নিরাপত্তার কথা বিবেচনা করে বাংলাদেশ মানবধিকার বাস্তবায়ন সংস্থা ও আন্তজার্তিক মানবধিকার সংস্থা (আসক) এর পক্ষে বাংলাদেশ মানবধিকার বাস্তবায়ন সংস্থা’র সিলেট বিভাগীয় প্রতিনিধি সৈয়দ আকরাম আল সাহান বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় এ ঘটনায় অভিযুক্ত ও এ ঘটনা ধামাচাপা দেওয়ার সাথে জড়িতদের আসামী করে মামলা দায়ের করেন।

গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন,এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে। এর সাথে জড়িত মূল আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বাঘা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছানা মিয়ার বক্তব্য জানতে তার মুঠোফোনের নাম্বারে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin