বুধবার, ১৬ Jun ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

গোলাপগঞ্জ অটোরিক্সা-অটোটেম্পু উপ পরিষদের বিরুদ্ধে হিসেব গড়মিলের অভিযোগ

গোলাপগঞ্জ অটোরিক্সা-অটোটেম্পু উপ পরিষদের বিরুদ্ধে হিসেব গড়মিলের অভিযোগ


শেয়ার বোতাম এখানে
  • 31
    Shares

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জ অটোরিকশা- অটোটেম্পু শ্রমিক জোট উপ পরিষদের বিরুদ্ধে হিসাব গড়মিলের অভিযোগ এনে সিলেট অটোরিকশা-অটোটেম্পু সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে লিখিত অভিযোগ করেছেন কয়েকজন সদস্য।

উপ পরিষদের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮ জনের স্বাক্ষরিত অভিযোগ পত্রে তারা গোলাপগঞ্জ অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক জোট উপ পরিষদের বিগত ৩বছরের দেওয়া হিসাবকে মনগড়া, মিথ্যা ও বানোয়াট হিসাব উল্লেখ করে বলেন, গত ৩০ আগস্ট জেলা কমিটির উপস্থিতিতে উপ-পরিষদের গত ৩ বছরের আয়ের হিসাব উপস্থাপন করা হয়। এ সময় তারা সকলের উপস্থিতিতে ৩৪ লাখ ১৪ হাজার টাকার আয়ের হিসাব উপস্থাপন করেন। এই হিসাব উপস্থিত অভিযোগকারী শ্রমিকদের কাছে মনগড়া, মিথ্যা ও বানোয়াট মনে হয়।

তারা অভিযোগে উল্লেখ করেন, গোলাপগঞ্জ উপ-পরিষদে দৈনিক কন্ট্রাক্টকৃত আয় ৪ হাজার টাকা করে ৩০ দিনে ১ লাখ ২০ হাজার টাকা আর ১ বছরে ১৪ লাখ ৪০ হাজার টাকা। গত ৩ বছরে ৪৩ লাখ ২০ হাজার টাকা অডিট বাবদ আয়। সাধারণ সদস্যদের হিসাবে ৪শ’র বেশি গাড়ি ভর্তি করা হয়েছে। প্রতি গাড়ি ভর্তি বাবত ৫ হাজার টাকা করে আয় ২০ লাখ টাকা। সদস্য ভর্তি বাবদ আয়, সাবেক শিক্ষামন্ত্রীর অনুদান ও শাখার বিভিন্ন বিবিধ আয় হিসাবে সংযুক্ত না করেও সর্বমোট আয় দাঁড়ায় ৬৩ লাখ ২০ হাজার টাকা।

কয়েকজন শ্রমিকের সাথে আলাপ করলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের ঘাম ঝরানো টাকা এভাবে বিলীন হয়ে যাবে, তা আমরা কখনও মেনে নিতে পারি না। তারা অতিসত্ত্বর উপ-পরিষদের সাধারণ শ্রমিক থেকে ৩ জন ও জেলা পরিষদ হতে ২ জনসহ মোট ৫ জনকে দিয়ে হিসাব পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন দাখিল করার জন্য অনুরোধ জানান।

অভিযোগে উল্লেখিত অভিযুক্তরা হলেন, উপ-পরিষদের সাবেক সভাপতি মাখন মিয়া, সহ-সভাপতি বেলাল আহমদ, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন পুতুল, কোষাধ্যক্ষ ফজল আলী, সদস্য আহমদ আলী, সাহেল আহমদ, আব্দুল আহাদ ও আলাই মিয়া।

এ ব্যাপারে সাধারণ শ্রমিক শিবলুর রহমান বিরু বলেন, ‘এ বিষয়ে জেলার পক্ষ থেকে উপরোক্ত অভিযোগের উপর কোনো ধরনের সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি বরং অভিযুক্তরা আমাদের সাধারণ শ্রমিকদের হুমকি ও মামলার ভয় দেখাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা অটোরিকশা-অটোটেম্পু সমিতির সাধারণ সম্পাদক আনিছুর রহমান চৌধুরী বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে এবং বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’


শেয়ার বোতাম এখানে
  • 31
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin