মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন


“গোলাপগঞ্জ সোসাইটি অব পেনসিলভেনিয়ার জমজমাট অভিষেক”

“গোলাপগঞ্জ সোসাইটি অব পেনসিলভেনিয়ার জমজমাট অভিষেক”


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে গোলাপগঞ্জ সোসাইটি অব পেনসিলভেনিয়ার প্রথম অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শতশত নারী পুরুষের উপস্থিতিতে ফিলাডেলফিয়া সেইন্ট টমাস চার্চে আয়োজিত অভিষেক অনুষ্ঠান বর্ণাঢ্য হয়ে উঠেছিল বিভিন্ন রাজ্য থেকে আসা লোকজনের উপস্থিতিতে। দেশের বাইরে আমেরিকার একটি ঐতিহাসিক এলাকায় নিজেদের অঞ্চল নিয়ে অস্তিত্ব জানান দিয়েছেন সিলেটের গোলাপগঞ্জ এলাকার লোকজন।

আমেরিকার বিভিন্ন নগরে বাংলাদেশীদের ব্যাপক স্থানান্তর চলছে। অভিবাসীদের আগমনের নগর নিউইয়র্কের অদূরেই পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া নগর বাংলাদেশীদের স্থানান্তরের এক গুরুত্বপূর্ন নগর হয়ে উঠেছে৷ যুক্তরাষ্ট্রের স্বাধীনতার ইশতেহার ঘোষণার ঐতিহাসিক এ নগরকন্দ্রে অন্যান্য দেশের পতাকার সাথে বাংলাদেশের পতাকা উড্ডীন রয়েছে। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ব্যাপক সংখ্যক লোকজনের বসবাস এখন ফিলাডেলফিয়ার বৃহত্তর এলাকা জুড়ে। ব্যবসা বাণিজ্য ও কর্মজীবি হিসেবে এগিয়ে থাকা এ প্রবাসীরা সংগঠিত হয়েছেন নিজেদের মধ্যে সংযোগের বন্ধন আরো দৃঢ় করার লক্ষ্যে।

২০ মার্চ রোববার গোলাপগঞ্জ সোসাইটি অব পেনসিলভেনিয়ার অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবগঠিত সংগঠনের সভাপতি সালা ইউ খান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন জসিম উদ্দিন। পরবর্তীতে সাধারণ সম্পাদক হাসান আহমেদের শুভেচ্ছা বক্তব্য এবং বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। সহ সাধারণ সম্পাদক আকছার মোহাম্মদ জুনেদ এবং সহ কোষাধ্যক্ষ আব্দুল হাফিজ চৌধুরীর সঞ্চালনায় বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল হোসেন খান, বিয়ানীবাজার সমিতি ইউএসএ এর সভাপতি আব্দুল মান্নান, নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটির সভাপতি হেলিম আহমদ, বেলাল উদ্দিন, ফয়সাল আহমদ, ফয়জুর রহমান ফটিক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল ও আব্দুল হাসিব মামুন, ডাঃ আব্দুল মালিক, সাদেক মিয়া কাপ্তান, আওতাদ চৌধুরী, শেখ আতিকুল ইসলাম, মাশুকুল ইসলাম খান, এবাদ চৌধুরী, গৌছ খান, হোসেন লস্কর, ময়নুল ইসলাম, ফয়েজ আহমদ চৌধুরী, লুৎফুর রহমান, জনি শিকদার, আলীম উদ্দিন ও হেলিম উদ্দিন প্রমুখ। উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য দেন এ আর খান লাভলু। কার্যকরী কমিটির পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন কোষাধ্যক্ষ সালাম এ খান ও কার্যকরী সদস্য ইবরাহীম খান। নতুন প্রজন্ম থেকে বক্তব্য দেন ফাতেমা সালাম খান।

মধ্যান্নভোজ আপ্যায়ন এবং সভাপতির ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin