শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

গোয়াইনঘাটের ওসি আব্দুল আহাদ যখন শিক্ষকের ভূমিকায়

গোয়াইনঘাটের ওসি আব্দুল আহাদ যখন শিক্ষকের ভূমিকায়


শেয়ার বোতাম এখানে

 

কে.এম.লিমন, গোয়াইনঘাট
গতানুগতিক ধারার বাইরে এলেন সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ। তিনি বৃহস্পতি বার দুপুরে একটি দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে হঠাৎ করেই হাজির হন জাফলংয়ের গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে গিয়ে তিনি অবতীর্ণ হন একজন শিক্ষকের ভূমিকায়। একে একে তিনি প্রত্যেকটি শ্রেণীকক্ষ ঘুরে পাঠদানও করান।
ছাত্রছাত্রীরাও গভীর মনোযোগ সহকারে তার কথা শোনেন। তখন এমন একটা পরিবেশ তৈরি হয়েছিল যে, দেখে মনে হচ্ছিল তিনি শুধু থানার ওসিই নন, একজন দক্ষ শিক্ষকও।
বিদ্যালয়টি পরিদর্শন শেষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ ও ওসি (তদন্ত) হিল্লোল রায় শিক্ষার্থীদের স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি ও মূল্যবোধ সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেন। সামাজিক অথবা পারিবারিক যে কোনো সমস্যায় তাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। স্কুলে আসা-যাওয়ার ক্ষেত্রে কোনো ইভটিজিংয়ের শিকারসহ কোন সমস্যা হলে তাৎক্ষণিকভাবে বিষয়টি থানা পুলিশকে অবহিত করতে বলেন ওই দুই পুলিশ কর্মকর্তা।
গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ বলেন, ‘শিক্ষার মান ফিরিয়ে আনতে, শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করা এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা বিভিন্ন সময় উপজেলার বিদ্যালয় গুলোতে আমি এবং আমার পুলিশ সদস্যরা ক্লাস নিবেন। এ সময় অবহেলিত এলাকায় প্রাথমিক স্তরের শিক্ষার ব্যবস্থা করায় যুব সমাজের ভূয়সি প্রশংসা করেন তিনি।
বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী জুনাকি আক্তার, ভাবনা আক্তার, আলী মিয়াসহ ছাত্রছাত্রীরা বলেন, ‘ওসি স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।


এ সময় উপস্থিত ছিলেন গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ করিম মাহমুদ লিমন, সহ-সভাপতি আব্দুল মান্নান, প্রধান শিক্ষক সোহেল আহমেদ, পিটিএ কমিটির সহ-সভাপতি সবুজ আহমদ, সদস্য মোস্তফাসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin