রবিবার, ২৫ Jul ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

গৌরবের সাথে ৪র্থ বছরে পা রাখলো সিলেটের দৈনিক ‘শুভ প্রতিদিন’

গৌরবের সাথে ৪র্থ বছরে পা রাখলো সিলেটের দৈনিক ‘শুভ প্রতিদিন’


শেয়ার বোতাম এখানে

সরওয়ার হোসেন.
আজ সিলেটের দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী। ‘সত্য হলেই পাশে’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ৩০ জুলাই প্রকাশিত হয় দৈনিক শুভ প্রতিদিন পত্রিকা। দৈনিক শুভপ্রতিদিন সত্যিকার অর্থেই সিলেটের সংবাদপত্র জগতে বিপ্লব আনতে পেরেছে। প্রতিযোগিতার মধ্যে থেকেও সাংবাদিকতায় নতুন ধারা সৃষ্টি করেছে। সিলেটের সর্বমহলের যাপিত জীবন এবং পাঠকদের চিন্তা চেতনায় কিছুটা হলেও পরিবর্তন এনেছে। খবর প্রচারে সামাজিক দায়বদ্ধতা-নৈতিকতা চেতনার বাতিঘর হয়ে আজ ৩য় বছর অতিক্রম করে ৪র্থ বছরে পা রাখলো এ দৈনিক।

২০১৭ সাল থেকে গণতন্ত্র, বাঙালি জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক চেতনায় সিলেটের মানুষের অদ্বিতীয় কণ্ঠস্বর হিসেবে ‘শুভপ্রতিদিন’ মানবতার স্বরূপ সন্ধানে নিয়ত সক্রিয়।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতির গুরুত্বপূর্ণ সংগ্রামের সঙ্গে ওতপ্রোতভাবে একাত্ম ‘শুভপ্রতিদিন’ তার মাথা না নোয়ানোর নিজস্ব বৈশিষ্ট্য ধারণ করে ও মুক্তবুদ্ধির চর্চাকে শাণিত করে এগিয়ে চলেছে। পাশাপাশি এ দৈনিক সামান্য এ পথ চলায় সিলেট বিভাগের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি লালনে মুক্তভাবে কাজ করছে। অবহেলিত, নির্যাতিত ও গণমানুষের কথা, পাশাপাশি সিলেটের রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক সকল অঙ্গনের কথা নিরলসভাবে তুলে ধরছে দৈনিক শুভপ্রতিদিন।

এছাড়া বর্তমান সরকারের সকল উন্নয়নের খবর নিষ্টার সাথে তুলে ধরতে প্রবীণ ও দক্ষ সাংবাদিকদের সাথে কাজ করছে এক ঝাঁক তরুণ সংবাদকর্মি। যারা নানা বাধা-বিপত্তি, চোখ রাঙানি ও কণ্টকাকীর্ণ পথ পাড়ি দিয়ে শুভ প্রতিদিনকে এগিয়ে নিচ্ছেন। তাইতো এই অল্পদিনে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে পাঠকের আশার সঞ্চার হয়ে সবার মন জয় করে নিয়েছে শুভ প্রতিদিন। তাই আজ ‘শুভপ্রতিদিন’ শুধু একটি পত্রিকা নয়, আজ একটি প্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে।

করোনাভাইরাসের আতঙ্ক আর টিকে থাকার লড়াইয়ের এই পৃথিবীর সংকটময় সময়ে সিলেটের কোন সংবাদপত্রের ৪র্থ বর্ষে পদার্পণ খুব সহজ নয়। করোনার প্রাদুর্ভাবে সারাবিশ্বের প্রিন্ট মিডিয়ার মতো বাংলাদেশের ও সিলেটের প্রিন্ট মিডিয়াও সংকটের মুখ পড়েছে। এজন্য বর্তমানে করোনা সংকটকালিন সময়ে স্বাস্থ্যবিধির উপর জোর দিয়ে কিছুদিন যাবৎ পত্রিকাটির প্রিন্ট ভার্সন বন্ধ রয়েছে। শিঘ্রই পাঠকের ভালবাসায় আবার প্রিন্ট আকারে বের হচ্ছে।

তবে, অনলাইন ভার্সনে প্রতিনিয়তের সংবাদ প্রচার করেছে শুভ প্রতিদিন পরিবার। তাইতো আল্লাহর বিশেষ রহমত ও পাঠকের ভালবাসায় ‘শুভপ্রতিদিন’ জনগণের পক্ষে অবস্থানে এখনো পত্রিকাটি সিলেট বিভাগের সর্বস্থরের পাঠকের মধ্যে করছে সমাদৃত। আর আজ ৪র্থ বছরে পা রাখলেও করোনার স্বাস্থ্যবিধি মাথায় রেখে বিশেষ কোন আয়োজন হাতে নেয়নি শুভপ্রতিদিন পরিবার।

এই চলার পথে যারা সহায়তা করেছেন সেইসব পাঠক, বিজ্ঞাপন দাতা, লেখক শুভানুধ্যায়ীদের অভিনন্দন, অফুরন্ত ভালবাসা ও কৃতজ্ঞতা এবং আসন্ন ঈদে সকলকে জানাচ্ছি ঈদ মুবারক। অতীতের মতো আগামী দিনগুলোতেও শুভপ্রতিদিনের পাশে থাকবেন সে প্রত্যাশা রইলো।

-সম্পাদক ও প্রকাশক


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin