শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন


চলছে বামজোটের আধাবেলা হরতাল

চলছে বামজোটের আধাবেলা হরতাল


শেয়ার বোতাম এখানে

শুভপ্রতিদিন ডেস্ক:
নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতাল চলছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল শেষ হবে দুপুর ১২টায়।

হরতালের সমর্থনে কিছু সংখ্যক নেতাকর্মীকে ভোর থেকেই রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিতে দেখা গেছে। তারা শাহবাগ এলাকায় মিছিলও করেছেন। এক পর্যায়ে রাস্তা বন্ধ করার চেষ্টা করলেও পুলিশ বাঁধা দেয়। তবে নির্দিষ্ট লেনে গাড়ি চলাচল করায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

সকাল থেকেই গণপরিবহনসহ সব ধরনের যানবাহন চলছে। সকালে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে। তবে হরতালের সমর্থনে মিছিল করতে দেখা যায় বাম জোটের নেতা কর্মীদের। বৃহস্পতিবার সকালে রাজধানীর পল্টন, গুলিস্তান, বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট, প্রেস ক্লাব এলাকায় এমন চিত্রই লক্ষ্য করা গেছে।

জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এবং সিপিবির সভাপতি শাহ আলমের নেতৃত্বে পল্টন, গুলিস্তান, বায়তুল মোকাররম, জিরো পয়েন্টে মিছিল হয়েছে। এ সময় কয়েকটি সড়কে গাড়ি চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ থাকে।

পল্টন মোড়ে হরতাল সমর্থকরা অবস্থান নেয়। এ সময় কাকরাইল, শাহবাগ ও গুলিস্তান থেকে আসা গাড়ি থামিয়ে রাখতে দেখা যায়। এতে কিছুটা বিপাকে পড়েন অফিসগামী মানুষ।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সারাদেশে হরতাল পালন করা হচ্ছে। জনগণ এই হরতালে সমর্থন দিচ্ছে। বাসমালিকরা জোর করে পরিবহন শ্রমিকদের বাস দিয়ে নামিয়েছে। পুলিশও হরতাল পালনে বাঁধা দিচ্ছে।

এদিকে হরতালে নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। এসব এলাকায় যান চলাচলও স্বাভাবিক রয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin