মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন


চা শ্রমিকের ৩টি ঘর আগুনে পুড়ে ছাই, খোলা আকাশে বসবাস

চা শ্রমিকের ৩টি ঘর আগুনে পুড়ে ছাই, খোলা আকাশে বসবাস


শেয়ার বোতাম এখানে

কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চা বাগানের এক সাথে মিলন মৃধা, সুমা মৃধা ও নির্মল মৃধার নামে ৩ চা শ্রমিকের ৩টি বসতঘর আগুন লেগে সম্পৃর্ন ভস্মিভুত হয়েছে। আদমটিলার ওই তিনটি পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে। পরিবার ৩টি খোলা আকাশের নিচে বসবাস করছে।

অসহায় চা শ্রমিকগুলোর প্রায় ৪ লাখ টাকা সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পরিবারের দাবী। জেলা প্রশাসন ৩০ হাজার টাকা অনুদান প্রদান করেছে। ঘটনাটি বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ঘটেছে শমসেরনগর ইউনিয়নে।

জানা যায়, রাত ৯ টায় হঠাৎ করে সমসেরনগর চা বাগানের আদম টিলার মিলন মৃধা, সুমা মৃধা ও নির্মল মৃধার বসতঘর আগুন লেগে যায়। কয়েক মিনিটের মধ্যই আগুন ৩টি ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয় জনতাসহ

কমলগঞ্জ ফায়ার সার্ভিস দলের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন বসত ঘরের সব কিছু পড়ে ছাই হয়ে যায়। ৩টি পরিবার আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘরে মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত চা শ্রমিক মিলন মৃধা জানান, ঘরে রক্ষিত তার ছেলের এসএসসির সনদসহ গুরুত্তপুর্ন জিনিস পড়ে গেছে। তার দাবি ছোট বোনের বিবাহ উপলক্ষে এনজিও থেকে ৩৫ হাজারসহ ঘরে রাখা নগদ ৭০ হাজার টাকা পুড়ে গেছে। একই ভাবে শ্রমিক নির্মলা মৃধার গরু বিক্রির নগদ ৫০ হাজার টাকাও পুড়েছে।

ফায়ার সাভির্স দল বৈদ্যুতিক সর্ট সার্কিট হতে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন। প্রায় ৪/৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে পরিবার গুলোর দাবী করেছেন বলে ফায়ার দলের এক কর্মকর্তা জানিয়েছেন।

শমশেরনগর ইউনিয়নের ইউপি সদস্য ইয়াকুব আলী বলেন, শ্রমিকরা খুবই গরীব। শেষ সম্পদ বসত ঘরগুলো পুড়ে যাওয়ায় তারা খোলা আকাশের নিচে বসবাস করছে। তিনি ইউনিয়ন হতে সহযোগীতা করা হবে বলে জানান।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দীন বলেন,জেলা প্রশাসকের মাধ্যমে ১০ হাজার টাকা করে তিনটি পরিবারকে ৩০ হাজার টাকা ব্যবস্থা করা হয়েছে এবং তিনটি পরিবারকে শুকনো খাবার প্রদান করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin