শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

চুনারুঘাটে দুই হাজার মানুষের পানি সংকট দূর করলেন ব্যারিস্টার সুমন

চুনারুঘাটে দুই হাজার মানুষের পানি সংকট দূর করলেন ব্যারিস্টার সুমন


শেয়ার বোতাম এখানে
  • 19
    Shares

হবিগঞ্জ প্রতিনিধি:

প্রায় তিন মাস ধরে নলকূপগুলোতে পানি উঠছিল না। এজন্য সুপেয় পানির সংকটে ছিলেন হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার এক নম্বর ওয়ার্ডের প্রায় দুই হাজার মানুষ। চৈত্র মাসে এ সংকট আরও বেড়েছে।

খবর পেয়ে এলাকায় একটি সাব মার্সিবল টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এখন এলাকাটিতে আর পানির সংকট নেই। দুই হাজার মানুষের পানির সংকট দূর করতে ব্যয় হয়েছে ২৬ হাজার টাকা।

কয়েকদিনে স্থাপন কাজ শেষ হলে বুধবার (৭ এপ্রিল) সাব মার্সিবল টিউবয়েলটি চালু করে দেওয়া হয়েছে। এরপর থেকেই স্থানীয়রা সেখান থেকে পানি নেওয়া শুরু করেছেন।

ব্যারিস্টার সুমন বলেন, প্রায় তিন মাস ধরে চুনারুঘাট পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাগানবাড়ি এলাকার টিউবওয়েলগুলোতে পানি উঠছিল না। চৈত্র মাস আসার পর এ সমস্যা আরও তীব্র হয়েছে। এতে প্রায় দুই হাজার মানুষ দুর্ভোগে ছিলেন।

সেজন্য আমি একটি সাব মার্সিবল টিউবওয়ের স্থাপন করে দিয়েছি। ১২০ ফুট নিচে গিয়েই পানির লেয়ার পাওয়া গেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ২৬ হাজার টাকা।

নলকূপটি স্থাপন করে দেওয়ার পর এনিয়ে ফেসবুক লাইভ করেছেন সুমন। এ সময় তিনি বলেন, আমার বাসায় কয়েকদিন পানি ছিল না। তখন বুঝতে পেরেছি পানির সংকটে কতটা কষ্ট হয়। সেই অনুভূতি থেকে আমি খবর পেয়ে এলাকার এ সমস্যাটি সমাধান করেছি। যে যে এলাকায় পানির সমস্যা রয়েছে, সেই এলাকার সচেতন মানুষদের প্রতি একইভাবে সমস্যা সমাধানের জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।



শেয়ার বোতাম এখানে
  • 19
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin