সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:১১ অপরাহ্ন

চোখের জলে দেবী দুর্গাকে বিদায় জানাতে চাঁদনী ঘাটে মানুষের ঢল

চোখের জলে দেবী দুর্গাকে বিদায় জানাতে চাঁদনী ঘাটে মানুষের ঢল


শেয়ার বোতাম এখানে

সুমন ইসলাম

ঘোড়ার পিঠে চড়ে আসা দুর্গতিনাশিনী দেবী দুর্গার পুনরায় ঘোড়ায় চড়ে চলে যাওয়ার মাধ্যমে সিলেটের শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার বিজয়া দশমীতে নগরীর চাঁদনী ঘাটে প্রতিবারের মতো এবারো মানুষের মিলন মেলা চলছে। ভালোবাসা আর চোখের জলে দেবী দুর্গাকে বিদায় জানাতে চাঁদনী ঘাটে দুই তীরে পূজারী, ভক্ত ও শুভার্থীদের ঢল নেমেছে।

এদিকে, কড়া নিরাপত্তায় সুরমায় চলছে প্রতিমা বিসর্জন। এর মধ্য দিয়ে সমাপ্তি হবে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। কৈলাসে স্বামীগৃহে ফিরে যাবেন দুর্গতিনাশিনী দেবী দুর্গা। পেছনে ফেলে যাবেন ভক্তদের আনন্দ-উল্লাস আর বিজয়ের অশ্রু।


আজ মঙ্গলবার বিকেল ৪টা থেকেই সিলেট নগরীর বিভিন্ন মন্দির থেকে প্রতিমাকে বের করে নিয়ে আসা হচ্ছে চাঁদনীঘাট এলাকার সুরমা নদীর তীরে। অনেকে আবার প্রতিমা নিয়ে সুরমা নদীতে আসার আগে প্রদক্ষিণ করে আসছেন নগরীর বিভিন্ন এলাকা। জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ পরিচালনায় প্রতিমা বিসর্জন দেখতে চাঁদনীঘাট এলাকার সুরমা নদীর তীরে নেমেছে মানুষের ঢল। সরেজমিন ঘুরে দেখাযায়

দুর্গা পূজার প্রতিমা বিসর্জন নির্বিঘ্ন করতে চাঁদনীঘাট এলাকায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, ডিবি। দুর্ঘটনা এড়াতে দমকল বাহিনীর ডুবুরী দলও রাখা হয়েছে চাঁদনীঘাটে। এখন পর্যন্ত কোনরকম বিশৃংখল ঘটনা ছাড়াই চলছে প্রতিমা বিসর্জন।

এসএমপির অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, প্রতিমা বিসর্জন উপলক্ষ্যে নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin