বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:২৫ পূর্বাহ্ন



চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ


খেলাধুলা ডেস্ক:
করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়ন্স লিগ স্থগিত হয়ে যাওয়ার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল চারটি দল। টটেনহাম হটস্পার্সকে হারিয়ে আরবি লেইপঝিগ, ভ্যালেন্সিয়াকে হারিয়ে আটালান্টা, গেল মৌসুমের চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং বুরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে প্যারিস সেইন্ট জার্মেই।

এবার বাকি থাকা চারটি ম্যাচে নির্ধারিত হয় আরও চার কোয়ার্টার ফাইনালিস্ট।ইতালিয়ান নাপোলিকে হারিয়ে সেরা আটে বার্সেলোনা, আর চেলসিকে উড়িয়ে বায়ার্ন মিউনিখের কোয়ার্টারে জায়গা করে নেয়ার মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের পর্দা নামল। এবার কোয়ার্টার, সেমিফাইনাল ও শিরোপার দৌড়।চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে সেরা আটে পৌঁছেছে বার্সেলোনা, ম্যানসিটি, বায়ার্ন মিউনিখ, অলিম্পিক লিওঁ, লেইপজিগ, অ্যাটলেটিকো মাদ্রিদ, আটালান্টা ও পিএসজি। ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো দল।

কোয়ার্টারে অ্যাটলেটিকো ও পিএসজির সামনে তুলনামূলক সহজ প্রতিপক্ষই পড়েছে। দ্বিতীয় কোয়ার্টারে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো প্রতিপক্ষ পেয়েছে লেইপজিগকে। চতুর্থ কোয়ার্টারে নেইমার-এমবাপের পিএসজির প্রতিপক্ষ আটালান্টা।পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির প্রথম কোয়ার্টার প্রতিপক্ষ জুভেন্টাসকে টপকে আসা অলিম্পিক লিওঁ। আর তৃতীয় কোয়ার্টারে বার্সেলোনার পরীক্ষা বায়ার্ন মিউনিখের বিপক্ষে। বলতে গেলে এই ম্যাচটি হতে চলেছে সামনের রাউন্ডের মহারণ লড়াই।করোনাভাইরাসের কারণে এবারের কোয়ার্টার ও সেমি দুই লেগের পরিবর্তে হবে মিনি-টুর্নামেন্ট আকারে, এক লেগে।

প্রথম ও তৃতীয় কোয়ার্টারের জয়ী দলটি সেরা চারের প্রথম প্রতিপক্ষ হবে। দ্বিতীয় সেমিতে লড়বে দ্বিতীয় ও চতুর্থ কোয়ার্টারের বিজয়ীরা। কোয়ার্টার, সেমি ও ফাইনাল হবে পর্তুগালের লিসবনে। কোয়ার্টারের ম্যাচ ১৩ থেকে ১৬ আগস্টের মধ্যে। ১৯ ও ২০ আগস্ট সেমিফাইনাল এবং ২৪ আগস্ট মাঠে গড়াবে ইউরোপ সেরার নির্ধারণী ফাইনাল। সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin