রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:১৮ অপরাহ্ন



ছাতকে অসহায়দের মাঝে প্রবাসীরা ঈদ উপহারের সাথে মুরগিও দিচ্ছেন

ছাতকে অসহায়দের মাঝে প্রবাসীরা ঈদ উপহারের সাথে মুরগিও দিচ্ছেন


শুভ প্রতিদিন ডেস্ক:

করোনাভাইরাসের কারণে দেশের গরীব, অসহায়, দিনমজুর ও নিম্ন মধ্যবিত্তরা কঠিন পরীক্ষার মধ্যে রয়েছে। প্রতিদিন একবেলা খাবার যোগারের টাকা রোজগার করতে পারতেন, এমন সাধারণ মানুষও আজ অসহায়,করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দেশের ক্রান্তিলগ্নে,মহামারী করোনায় সৃষ্ট পরিস্থিতি ও ঈদকে উপলক্ষ করে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে  ছাতক উপজেলার দোলার বাজার ইউনিয়নের চেলারচর গ্রামের যুব সমাজ।

 

এতে ছিন্নমূল, হতদরিদ্র ও জনসম্মুখে ত্রাণসামগ্রি গ্রহণ করতে লজ্জাবোধ করেন এমন নিম্নমধ্যবিত্ত পরিবারকে রাতের আধারে তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী পৌছে দিচ্ছেন উদ্যোক্তারা..

 

প্রাথমিকভাবে তাদের এ ত্রাণ কার্যক্রমে আর্থিক যোগান দিয়েছেন তাদের গ্রামের প্রবাসী,(সৌদিআরব প্রবাসী সামছুল হক)(দোলার বাজার ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের যুগ্মআহবায়ক সৌদি আরব প্রবাসী সিরাজুল হক)(ইতালী প্রবাসী ইউসুফ আলী)(ওমান প্রবাসী আব্দুল আহাদ রিপন)(সৌদিআরব প্রবাসী জুয়েল আহমদ)(সৌদিআরব প্রবাসী কামরান আহমদ) আর্থিকভাবে আরও যোগান দিয়েছেন অত্র এলাকার যুবক -কিশোর,আত্মীয়স্বজন,সমাজের সুহৃদয়বান ব্যক্তিগণ ও দানশীল ব্যাক্তিবর্গ।

 

এতে প্রাথমিক পর্যায়ে প্রথম ধাপে প্রতিটি পরিবারের জন্য পেয়াজ,ডাল,আলু,আটা,তেল,লাচ্ছি ও তাদের ব্যতিক্রমী উদ্যোগ মোরগ দেওয়া হয়.

 

এতে করে বিশেষভাবে উপকৃত হয়েছেন খেটে খাওয়া দিনমজুরসহ জনসম্মুখে ত্রাণ গ্রহণে অনিচ্ছুক নিম্নমধ্যবিত্ত পরিবারের সদস্যরা।

 

ইতমধ্যে তাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন এলাকার গন্যমাণ্য ব্যাক্তিবর্গ এবং ভবিষ্যতে তাদের পাশে দাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

 

তাদের এ উদ্যেগ সম্পর্কে জানতে পেরে বার্তা প্রেরণ করেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান,বৈশ্বিক মহামারী করোনার ছোবলে বিপর্যস্ত সারা পৃথীবি,বাংলাদেশও বাদ যায়নি এর গ্রাস থেকে।

করোনার প্রকোপ ঠেকাতে সরকার ইতোমধ্যে অনেক কার্যক্রম বাস্তবায়ন করেছে এবং অনেক কার্যক্রম হাতে নিয়েছে,আমরা সবার সহযোগিতায়ই পারে এই মহাদু্র্যোগ পরিস্তিতি মোকাবিলা করতে।এবং তাদের এই উদ্যোগের সাধুবাদ জানান,সবাইকে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

উপজেলা ভাইস-চেয়ারম্যন আবু সাহাদাত লাহিন বলেন,পৃথিবী এখন মহা সংকটময় অবস্থায় সবার সম্মিলিত প্রচেষ্টাই পারে তা মোকাবিলা করতে,সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় আম্পান সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহবান করেন।এবং এ উদ্যেগকে সাধুবাদ জানিয়ে আগামীতে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

দোলার বাজার ইউনিয়নের চেয়ারম্যন সায়েস্তা মিয়া বলেন,দেশের বর্তমান পরিস্তিতিতে এ ধরনের উদ্যেগ সত্যিই প্রশংসনীয়।এ উদ্যেগ গ্রহণ কারার জন্য সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

দোলার বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস মিয়া বলেন,সম্প্রিতি করোনা ভাইরাসের মহামারীর প্রকোপ ঠেকাতে সবার সহযোগিতা প্রয়োজন,এ উদ্যেগ গ্রহণ করার জন্য সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

 

পর্যায়ক্রমে তাদের এ কার্যক্রম চলবে বলে জানান তারা।আর এ ত্রাণ কার্যক্রমে যারা সার্বক্ষণিক সহায়তা করছেন তাদের প্রতি কৃতঙ্গতা জানিয়েছে চেলার চর যুব সমাজের উদ্যোক্তারা।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin