বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:৪১ অপরাহ্ন

ছাতকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ছাতকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন


শেয়ার বোতাম এখানে
  • 115
    Shares

ছাতক প্রতিনিধি:

ছাতকে যথাযোগ্য মর্যাদায় ২১ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে ছাতক কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ। পরে যথাক্রমে উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের নেতৃত্বে উপজেলা পরিষদ ও প্রশাসন, পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর নেতৃত্বে ছাতক পৌরসভা, কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়ার নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, ছাতক প্রেসক্লাব নেতৃবৃন্দ ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজাম্মুল হক রিপনের নেতৃত্বে পুস্পস্তোবক অর্পন করেন।

এছাড়াও জাতীয় পার্টি, ছাতক থানা, উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠন, ছাতক কৃষি সম্প্রসারন অধিদপ্তর, ছাতক সরকারী ডিগ্রী কলেজ, টেকনিকেল স্কুল এন্ড কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, মুজিবুর রহমান একাডেমী, সেলস অফিসার ঐক্য পরিষদ, ফারিয়া ছাতক, ইয়াংষ্টার ব্লক ছাতক-দোয়ারা, রিক্সা মালিক সমবায় সমিতি সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ পুস্প স্তবক অর্পন করেন।

সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্ত্বর থেকে অনুষ্ঠিত হয় প্রভাতফেরী। পরে শহরের কেন্দ্রিয় শহীদ মিনারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় অমর একুশে স্মৃতিচারনমুলক আলোচনা সভা ও শিক্ষার্থীদের হাতের সুন্দর লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবিবের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুহিবুর রহমান মানিক এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান, এএসপি(ছাতক সার্কেল) বিল্লাল হোসেন। বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল হুসেন চৌধুরী, ছাতক থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক নিত্য রঞ্জন দাস, সূর্যের হাসি ক্লিনিকের পরিচালক স্বপ্না বেগম প্রমুখ। সভা শেষে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



শেয়ার বোতাম এখানে
  • 115
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin