রবিবার, ২৫ Jul ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

ছাতকে ফের বন্যায় বন্ধ হয়ে গেলো সড়ক যোগাযোগ

ছাতকে ফের বন্যায় বন্ধ হয়ে গেলো সড়ক যোগাযোগ


শেয়ার বোতাম এখানে

ছাতক প্রতিনিধি:

ছাতকে অবিরাম বর্ষন ও পাহাড়ি ঢলে ফের বন্যা দেখা দিয়েছে। উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে পড়েছে। গত এক সপ্তাহ পূর্বের বন্যার পানি বাড়ি-ঘর থেকে নেমে যাওয়ার পরপরই আবারো বন্যায় প্লাবিত উপজেলার প্রত্যন্ত অঞ্চল। সড়কের কয়েকটি স্থানে পানি বেশী হওয়ায় বন্ধ হয়ে গেছে ছাতকের সারা দেশের সড়ক যোগাযোগ। বন্যা পরিস্থিতি এখানে আবারো ব্যাপক আকার ধারন করতে পাওে বলে ধারনা করা হচ্ছে। উপজেলার প্রায় লাখো মানুষ এখন পানি বন্দি হয়ে পড়েছেন।

ইতিমধ্যে বন্যায় তলিয়ে গেছে গ্রামীন রাস্তাঘাট, ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ও কয়েক শত একর বীজতলা। শহরের অলিগলিতে পানি ডুকে পড়েছে। এছাড়াও শহরের আবাসিক এলাকা গুলোতেও বন্যার পানি ডুকে পড়েছে। শহরের বেশীর ভাগ দোকান-পাঠ ও ব্যবসা প্রতিষ্টান বন্ধ রয়েছে। ছাতক বাজারের মুল সড়কে এখন চলাচল করছে নৌকা। উপজেলার ১৩টি ইউনিয়নে বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

উজানে প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলের কারনে এখানে সুরমা, চেলা ও পিয়াইন নদীতে পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। শনিবার বিকেল ৪টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সুরমা নদীর পানি ছাতক পয়েন্টে বিপদসীমার ১৪০ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলা সদরের সাথে সব কটি ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উপজেলায় বর্তমানে ৮টি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে। এছাড়াও বন্যা পরিস্থিতি মনিটরিং করতে স্থানীয় প্রশাসন থেকে কন্ট্রল রুম খোলা হয়েছে। বন্যা পরিস্থিতি নিয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে বলে জানা গেছে।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম কবির জানান, ইতিমধ্যে দূর্যোগ মোকাবেলার জন্য বিভিন্ন প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। বন্যা দূর্গতদের দ্রুত আশ্রয় কেন্দ্রে যেতে বলা হয়েছে। বন্যায় আক্রান্তদের জন্য শুকনো খাবার প্যাকেট তৈরী করা হচ্ছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin