শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:০২ পূর্বাহ্ন



ছাতকে ভোক্তা অধিকারের অভিযানে ৩৯ হাজার টাকা জরিমানা

ছাতকে ভোক্তা অধিকারের অভিযানে ৩৯ হাজার টাকা জরিমানা


মো: বায়েজীদ বিন ওয়াহিদ: 
সুনামগঞ্জের ছাতক উপজেলার ভোক্তা অধিকার ও সংরক্ষণের অভিযান চালিয়ে ৭ ব্যাবসা প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায় এবং পরিচালকের (প্রশাসন) তত্ত্বাবধানে উপজেলার ছাতক বাজারে ভোক্তা অধিকারের অভিযান পরিচালনা করেন সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শফিকুল ইসলাম। এ সময় র‍্যাব ৯ এর সদস্যরা সাথে থেকে সহযোগীতা করে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক শফিকুল ইসলাম জানান, জিরা,মশলা ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মুল্য যাচাই-বাছাই করা হয়।

ব্যাবসায়ীরা দৃশ্যমান স্থা‌নে প‌ণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন, কারসা‌জি ক‌রে প‌ণ্যের দাম বৃ‌দ্ধি, পাইকা‌রি ক্র‌য়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় না রে‌খে পণ্য ক্রয়-‌বিক্র‌য়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ৭ প্রতিষ্ঠানকে মোট ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সাদিক ষ্টোরকে ৮ হাজার, হামদু এন্ড ব্রাদার্সকে ৫ হাজার, মহামায়া ট্রেডার্সকে ৪ হাজার, মহিবুর রহমান ষ্টোরকে ১০ হাজার, ছাতক ষ্টোরকে ৩ হাজার, রাজ ব্রাদার্সকে ৫ হাজার ও বাজারে ভ্রাম্যমাণ আদালত চলাকালীন সময়ে উপস্থিত এক ভোক্তার কাছ থেকে দাম বেশী রাখার অভিযোগের ভিত্তিতে হাসান ষ্টোর নামে এক ব্যাবসায়ীকে ৪ হাজার টাকাসহ মোট ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin