বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন


ছাতকে সাবেক ইউপি চেয়ারম্যান ও পিআইও’র বিরুদ্ধে দুদকের মামলা

ছাতকে সাবেক ইউপি চেয়ারম্যান ও পিআইও’র বিরুদ্ধে দুদকের মামলা


শেয়ার বোতাম এখানে

ছাতক প্রতিনিধি 
ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও পিআইও’র বিরুদ্ধে থানায় অর্থ আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গত সোমবার বিকেলে দুদক সিলেট অঞ্চলের সহকারী পরিচালক আশরাফ উদ্দিন বাদি হয়ে ছাতক থানায় এ মামলা দায়ের করেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১৫-১৫ অর্থবছরে চরমহল্লা ইউনিয়নের সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মো.কদর মিয়া ও সাবেক উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা (পিআইও)’র বিরুদ্ধে কাজ না করে ৬ লাখ ২১ হাজার ৪৩৫ টাকার আত্মসাতের বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে সরজমিনে তদন্ত পূর্বক একটি প্রতিবেদনে ২টি সোলার প্যানেলসহ আনুসাঙ্গিক কাজে সাবেক প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো.কদর মিয়া ৭৫ হাজার ১৮৮টাকার কাজ সমাপ্ত করে ৬ লাখ ৯০ হাজার ৩৬৫ টাকার ভূয়া বিল ভাউচার তৈরী করে ৬ লাখ ২১ হাজার ৪৩৫ টাকা আত্মসাৎ করেন।
ভূয়া বিল ভাউচার তৈরী করে তাদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিক ভাবে পালন না করে সরকারের উল্লেখিত টাকা আত্মসাত করে দন্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনে ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় এ মামলা দায়ের করা হয়।

শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin