সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন


ছাতক-দোয়ারা-সুনামগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ

ছাতক-দোয়ারা-সুনামগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ


শেয়ার বোতাম এখানে

ছাতক প্রতিনিধি:

সম্প্রতি তিন দফায় বন্যায় সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজার ভায়া সুনামগঞ্জ সড়ক যোগাযোগ লন্ডভন্ড হয়ে গেছে। প্রায় একমাস ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্যায় পানির প্রবল শ্রোতে সড়কের ৩টি স্থান ভেঙ্গে সড়কটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ক্ষতিগ্রস্ত সড়কের দোয়ারাবাজার অংশে বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্তের। ক্ষতিগ্রস্থ সড়কে দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন দুই উপজেলার স্থানীয় এলাকাবাসী।

সুনামগঞ্জ জেলার সাথে সংযোগ হওয়া এই সড়কের আন্ধারীগাঁও পয়েন্ট থেকে বান্দরবাজার (শ্যামলবাজার) পর্যন্ত সড়কের এখন বেহাল দশা। যার ফলে দুটি উপজেলার স্থানীয় এলাকাবাসী জেলা সদরের সাথে এক মাস ধরে সড়ক পথে যাতায়াত বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন এই অঞ্চলের শত শত মানুষ। সড়কের অনেক স্থানেই অস্থিত্ব বিলীন হয়ে গেছে। বন্যায় ভয়ংকর তান্ডবে সড়কের দোহালিয়া বাজারের পাশে কিছু অংশ ভেঙ্গে গিয়ে বিশাল খালে পরিণত হয়েছে। সড়কের কাঞ্চনপুর গ্রাম সংলগ্ন একটি ও কাটাখালি এবং বান্দের বাজারের মধ্যবর্তী নোয়াগাঁও গ্রাম সংলগ্ন আরো দু’টি স্থানে সড়ক ভেঙ্গে গিয়ে বিচ্ছিন্ন সড়ক হয়ে গেছে। সড়কের একাধিক স্থানে তৈরী হয়েছে অসংখ্য ছোট-বড় গর্তের।

পাকা সড়কের বেশীর ভাগ স্থানেই পাকা ঢালাই ভেঙ্গে গেছে। সড়কটি ৩টি স্থানে বিচ্ছিন্ন হওয়ায়র ফলে বিকল্প পথে ভোগান্তি নিয়ে প্রতিদিনই এলাকার লোকজনকে যাতায়াত করতে হচ্ছে। স্থানীয় এলাকার লোকজন বলেছেন, বিগত কয়েক বছরের মধ্যে সড়ক পথে এতো ক্ষতি হয়নি। ক্ষতিগ্রস্থ এই সড়কের সংস্কার কবে সম্পন্ন হবে, এ নিয়ে কেই স্পষ্ট করে কিছু বলতে পারছে না।

দোয়ারাবাজার উপজেলার স্থানীয় যুবলীগ নেতা আবুল হাসনাত সোলায়মান বলেন, ছাতক থেকে আমবাড়ি হয়ে সুনামগঞ্জ জেলা সদরে যাতায়াত করতে একজন যাত্রীকে তিনটি স্থানে গাড়ি রদবদল করতে হচ্ছে।

দোহালিয়া, কাঞ্চনপুর ও নোয়াগাঁও ভাঙ্গাসহ সড়কের অন্যান্য ক্ষতিগ্রস্থ অংশ দ্রুত সংস্কারের দাবী জানাচ্ছি।
দোয়ারাবাজার উপজেলা (এলজিইডি) প্রকৌশলী দেবতোষ পাল বলেন, আরটিআইপি প্রকল্পের আওতায় এই সড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। আশা করছি, দ্রুত সড়ক সংস্কারে পদক্ষেপ নেওয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin