শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:২১ অপরাহ্ন


ছাতক পৌরসভা নির্বাচনে ৪৯ প্রার্থীর মধ্যে ১জনের মনোনয়ন প্রত্যাহার, বাতিল একজন

ছাতক পৌরসভা নির্বাচনে ৪৯ প্রার্থীর মধ্যে ১জনের মনোনয়ন প্রত্যাহার, বাতিল একজন


শেয়ার বোতাম এখানে

সদরুল আমিন, ছাতক:

ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে মোট ৪৯ প্রার্থীর মধ্যে মঙ্গলবার ১ জন কাউন্সিলর প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। উপজেলা নির্বাচন অফিসার মোঃ ফয়েজুর রহমান জানান, পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুহেল মাহমুদ তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন এবং মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে ৮ নং ওয়ার্ডের প্রার্থী নওশাদ মিয়ার।

ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন লাভ করেছেন বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী ও বিএনপি’র মনোনয়ন লাভ করেছেন রাশিদা বেগম ন্যান্সি। আবুল কালাম চৌধুরী নৌকা প্রতীক নিয়ে এবং রাশিদা বেগম ন্যান্সি ধানের শীষ প্রতীক নিয়ে পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

এ ছাড়া সংরক্ষিত ৩ টি ওয়ার্ডে ১৩ জন নারী প্রার্থী ও ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতীদ্বন্দ্বীতা করবেন। বুধবার জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেয়া হবে। বিকেল থেকেই প্রতীক নিয়ে মাঠে নামবেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী প্রার্থীরা। দু’মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে পৌরসভার ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, হাজী নাজিমুল হক ও আরজ মিয়া, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুদীপ দে, বেলায়েত হোসেন ও আফরোজ মিয়া, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী, সাবেক পৌর কমিশনার ফয়জুর রহমান, কাওসার মিয়া চিশতী, রাসেল মিয়া, আইনূল হক ও বাহারাম আলী, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ধন মিয়া, সাবেক কাউন্সিলর ফারুক মিয়া, রাশিদ আলী, রশিদ আহমদ ও আব্দুল্লাহ মিয়া, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছাব মিয়া, সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া ও খায়ের উদ্দিন, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, দেলওয়ার মাহমুদ জুয়েল বক্স ও মাহবুব মিয়া, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরী, লায়েক মিয়া ও হিমাংশু দাস উত্তম, ৮নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মাসুক মিয়া, আলী আহমদ, জুবায়ের আহমদ ও শফিকুল ইসলাম এবং ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন, হাজী ছালেক মিয়া, ও কয়েছ আহমদ নির্বাচনে প্রতীদ্বন্দ্বীতা করবেন।

সংরক্ষিত ১নং নারী আসনে বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম, তহুরা আক্তার চৌধুরী কলি, নূরেছা বেগম, শিপ্রা রানী দে ও রোজিয়া বেগম রোজি, ২নং আসনে বর্তমান কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, সাবেক মহিলা কাউন্সিলর সুৎফা দাস ও রুহেনা চৌধুরী এবং ৩নং আসনে বর্তমান কাউন্সিলর মিলন রানী দাস, হুছনা বেগম নাজিয়া, রত্না মালাকার, নাজমা বেগম ও নূরুন্নাহার প্রতীদ্বন্দ্বীতায় রয়েছেন। বাছাই পর্বে ৪জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হলেও আপিলে ১নং ওয়ার্ডের প্রার্থী আরজ আলী, ৪নং ওয়ার্ডের প্রার্থী রশিদ আহমদ ও ৮নং ওয়ার্ডের প্রার্থী জুবায়ের আহমদ তাদের বৈধতা পেয়েছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin