বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

ছুটির দিনে পর্যটক মুখর সিলেটের চা বাগান

ছুটির দিনে পর্যটক মুখর সিলেটের চা বাগান


শেয়ার বোতাম এখানে

সুমন ইসলাম: যান্ত্রিক শহরে ছুটির দিন গুলি কর্ম ব্যস্ত মানুষগুলির কাছে অনন্য। সুযোগ পেলেই ছুটে চলেন প্রকৃতির সান্নিধ্যে। শহরের কোলাহল ছেড়ে কিছুটা সময় কাটাতে পছন্দের জায়গাগুলোতে বেড়াতে যান স্বপরিবারে। সময় স্বল্পতার কারণে অনেকেই বেছে নেন শহরের কাছের পর্যটন স্পটগুলোকে। ছুটির দিনে চায়ের নগরী সিলেটের পর্যটন স্পট গুলো থাকে লোকে লোকারণ্য। তবে বেশির ভাগ পর্যটকদের দেখা মিলে চা বাগানে। শুধু সিলেট শহরের মানুষই নয় দেশ বিদেশ থেকে পর্যটকরা ভীড় জমান প্রাকৃতির সান্নিধ্য পেতে দুটি পাতা একটি কুড়ির সবুজ সমারোহে। শুক্রবারও তার ব্যতিক্রম ছিল না। সিলেটের চা বাগানগুলো ছিল লোকে লোকারণ্য।
সিলেট নগরীর শিবগঞ্জের বাসিন্দা একটি বেসরকারি সংস্থার কর্মী লাকি আক্তার নুপুর লাক্কাতুরা চা বাগানে ঘুরতে আসেন স্বপরিবার নিয়ে। তিনি জানান ছূটির দিনে কোলাহলমুক্ত সবুজ অরণ্য সত্যি মনমোগ্ধকর।
চা বাগানে ঘুরতে আসা সরকারি কর্মচারী আলফাজ মিয়া জানান, সিলেট এর চা বাগানগুলোতে ঘুরতে আসলে মনে একটু প্রশান্তি মিলে তাই আসি।
কদমতলির বাসিন্দা এইচ এম আব্দুর রহমান জানান, ছুটির দিনে সুযোগ পেলেই এয়ারপোর্টের দিকে আসি। রাস্তার দু পাশে সবুজ চা বাগান কোলাহল মুক্ত পরিবেশ এ যেন প্রাকৃতির সাথে মিশে যাওয়া।
শুধু চা বাগানই নয় ছুটির দিনে পর্যটক মুখর ছিল সিলেটের ইকোপার্ক এলাকা। সিলেটের চিড়িয়াখানায়ও ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভীড়। নগরীর শাহ জালাল উপশহর থেকে ইকো পার্ক থেকে ঘুরতে আসা দক্ষিণ সুরমা সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মুহিবুর রহমান মিনু জানান, ছোটির দিনে ঘুড়ে বেড়ানোর প্লানটা আগে থেকেই করা থাকে। প্রাকৃতি সৌন্দর্যময় পর্যটন নগরী সিলেটে ঘুরে বেড়ানো অন্যরকম অনূভুতি।নগরীরর দক্ষিণ সুরমা থেকে চিড়িয়াখানায় ঘুরতে আসা মোহন আহমদ জানান, ছুটির দিন গুলি আমাদের আনন্দের এক ভিন্নমাত্রা, সারা সাপ্তাহ কর্ম ব্যাস্তথাকার পর ছুটির দিনে বন্ধুদের নিয়ে ঘুরেফিরে সময় কাটাই আজ চিড়িয়াখানায় এসে খুব ভাল লাগছে যদিও কিছুদিন আগে আমাদের সিলেটে চিড়িয়াখানা নতুন সংযোজন হয়েছে কিন্ত সময় সাপেক্ষে আসা হয়নি, আজ খুব ভাল লাগছে প্রাকৃতির মনোরম কোলাহল মুক্ত পরিবেশে আর চিড়িয়াখানার রকমারি পশুপাখি।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin