মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৪৩ পূর্বাহ্ন



জকিগঞ্জের কালিগঞ্জে চাল কেলেংকারি, ৮জনের বিরুদ্ধে থানায় মামলা

জকিগঞ্জের কালিগঞ্জে চাল কেলেংকারি, ৮জনের বিরুদ্ধে থানায় মামলা


জকিগঞ্জ প্রতিনিধি: সিলেটের জকিগঞ্জের কালিগঞ্জ বাজারে রোববার সকালে ট্রাক ভর্তি চাল কেলেংকারি ও লুটের ঘটনায় থানায় মামলা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রোমানা আফরোজ বাদী হয়ে রোববার রাতে আটককৃত ৮জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেন। জকিগঞ্জ থানার মামলা নং ২৪, তাং- ২৬এপ্রিল ২০২০ইং।

মামলার আসামীরা হলেন- চাল মিল মালিক শফিক আহমদ, খাসেরাগ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে কালিগঞ্জ বাজারের ডিলার জয়নাল আহমদ, আইয়র গ্রামের আব্দুস সালামের ছেলে কসকনকপুর গ্রামের ডিলার আব্দুল মুকিত, বারঠাকুরী ইউনিয়নের ডিলার আব্দুল আজিজ, কসকনকপুর গ্রামের আছদ্দর আলীর ছেলে ট্রাক চালক কামরুল ইসলাম, বারগাত্তা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ও ট্রাক হেলপার সইফ উদ্দিন এবং চাল হরিলুটের ঘটনায় নগরকান্দি গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে দেলোয়ার হোসেন ও দেওয়ানেরচক গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে বিপ্লব আহমদ।

জকিগঞ্জ থানার ওসি মীর মো: আব্দুন নাসের জানান, সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির অধীনে উপজেলার কসকনকপুর, মানিকপুর ও বারঠাকুরি ইউনিয়নে ডিলারের মাধ্যমে ১০ টাকা দরে জনপ্রতি ৩০ কেজি করে বিক্রির কথা ছিল। পারস্পরিক যোগসাজশে নিয়ম বহির্ভূত কয়েকজনের ব্যক্তিগত দোকানে নেয়া হয়েছিল চাল। কালিগঞ্জ বাজারের হোসেন এন্ড সন্সের সামনে নামানোর সময় বাজারের ক্রেতা বিক্রেতা ও উপস্থিত জনতার সন্দেহ হলে ট্রাকভর্তি চাল আটক করে পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে চাল পাচার ও লুটের দায়ে জড়িত সন্দেহে ৬জনকে আটক করা হয়। পরে মিল মালিক সহ আরো দুইজনকে আটক করে পুলিশ।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা হচ্ছে। যে বা যারা এই অনিয়মের সাথে জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না। খাদ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলে জানান তিনি।

ইউএনও বিজন কুমার সিংহ বলেন, খাদ্য অধিদপ্তরের ৩৪৬বস্তা চাল জব্দের পাশাপাশি জড়িত কয়েকজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জব্ধকৃত ট্রাক থেকে কিছু চাল লুটে নেয় উপস্থিত জনতা। পরে পুলিশের কঠোর হস্তক্ষেপে তা বন্ধ হয়ে যায়।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin