রবিবার, ২৫ Jul ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

জকিগঞ্জের সেই অসহায় রিকশা চালকের রিকশা উদ্ধার

জকিগঞ্জের সেই অসহায় রিকশা চালকের রিকশা উদ্ধার


শেয়ার বোতাম এখানে

রহমত আলী হেলালী, জকিগঞ্জ:

জকিগঞ্জ উপজেলার ২নং বিরশ্রী ইউনিয়নের সুপ্রাকান্দি গ্রামের সেই অসহায় রিকশা চালক সাইফুর রহমানের রিকশাটি উদ্ধার হয়েছে। শুক্রবার ভোরে কানাইঘাট উপজেলার সড়কের বাজার থেকে রিকশাটি উদ্ধার করেন বাজারের চৌকিদার। আর এতে স্বস্তি ফিরে পেয়েছেন সেই অসহায় রিকশা চালক সাইফুর রহমান।

কুওরেরমাটি গ্রামের বাসিন্দা ফখরে হক চৌধুরী জাহেদ জানান, প্রতারণা করে রিকশা ছিনতাই করে নিয়ে যাওয়ার বিষয়টি বৃহস্পতিবার রাতে ফেসবুক সহ সোশ্যাল মিডিয়ায় ব‍্যাপক প্রচারের ফলে ঘটনাটি সকলের জানা হয়ে যায়। এরই সূত্রধরে শুক্রবার ভোরে রিকশাটি সড়কের বাজার দিয়ে নিয়ে যাওয়ার সময় বাজারের চৌকিদারের নজরে পড়ে। সন্দেহ করে চৌকিদার রিকশা চালককে রিকশাটি থামানোর জন্য বললে, সে রিকশা থামিয়ে দৌড়ে পালায়। একেবারে ভোর হওয়ায় রাস্তা ঘাটে মানুষ না থাকায় সে পালিয়ে আত্মরক্ষা করে। পরে স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দকে বিষয়টি অবগত করা হলে তারা ফেসবুক থেকে রিকশা চালক সাইফুর রহমানের মোবাইল ফোন সংগ্রহ করে তার সাথে যোগাযোগ করে সড়কের বাজারে আসার জন‍্য বলেন। খবর পেয়ে রিকশা চালক সাইফুর রহমান সড়কের বাজার এসে সে তার রিকশা সনাক্ত করে। পরে স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দের মাধ্যমে সাইফুর রহমানের নিকট রিকশাটি হস্তান্তর করা হয়।

রিকশা চালক সাইফুর রহমান আল্লাহ্ পাকের নিকট শুকরিয়া আদায় করে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচার করে যারা তাকে রিকশা উদ্ধারে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন। বিশেষ করে বাজারের চৌকিদার ও শ্রমিক নেতৃবৃন্দের প্রতি সে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে।

সাইফুর রহমান জানায়, মা-বাবা সহ ৮ সদস্যের পরিবার তাদের। সে ৬ ভাই-বোনের মধ্যে সবার বড়। তার উপর পরিবারের সম্পূর্ণ দায়-দায়িত্ব। সে এই পুরাতন রিকশাটি মাত্র কিছুদিন পূর্বে অনেক ঋণ করে ৩৫ হাজার টাকা দিয়ে ক্রয় করে ছিলো। সে সরল বিশ্বাসে এভাবে প্রতারিত হয়ে আল্লাহ্’র নিকট অনেক কান্নাকাটি করেছে। আজ আল্লাহ্ সকলের সহযোগিতায় রিকশাটি ফিরিয়ে দিলেন বলে শুকরিয়া আদায় করে।

উল্লেখ্য যে, রিকশা চালক সাইফুর রহমানকে গতকাল বৃহস্পতিবার (১৬ জুলাই) সন্ধ্যার দিকে একজন প্রতারক একটি সেলাই মেশিন নেয়ার জন্য বাড়া করে নিয়ে আশে পার্শ্ববর্তী কানাইঘাট উপজেলার ৩নং দিঘিরপার ইউনিয়নের কুওরেরমাটি গ্রামে। তখন ওই প্রতারক গ্রামের ভেতরে কাঁচা রাস্তা চলাচলের অনুপযোগী জানিয়ে রিকশাটি পাঁকা সড়কে রেখে দিতে চালককে বলে। অত্যন্ত সহজ সরল রিকশা চালক সাইফুর রহমান ওই প্রতারকের কথা অনুযায়ী রিকশাটি সড়কে রেখে দিলে সেলাই মেশিন আনার সহযোগিতার জন্য চালকে সাথে নিয়ে গ্রামের ভিতরে চলে যায় প্রতারক।

গ্রামের ভেতরে একটি বাড়ির নিকট রিকশা চালককে দাঁড় করি ওই প্রতারক অন্ধকারে বাড়ির ভেতরে চলে যায়। দীর্ঘ সময় রিকশা চালক ওই প্রতারকের অপেক্ষা করে সে তার রিকশার নিকট চলে গিয়ে রিকশাটি আর পায়নি। সে প্রতারিত হয়েছে বুঝতে পেরে কিংকর্তব‍্যবিমুড় হয়ে গরীব-অসহায় ওই রিকশা চালক রাস্তায় দাঁড়িয়ে কান্না শুরু করি। বিষয়টি ফেসবুক সহ সোশ্যাল মিডিয়া ব‍্যাপক ভাইরাল হলে আজ শুক্রবার ভোরে স্থানীয় সড়কের বাজার থেকে রিকশাটি উদ্ধার হয়।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin