শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

জকিগঞ্জে এক ব্যক্তির মৃত্যু রহস্য নিয়ে তোলপাড়: এলাকায় চাঞ্চল্য

জকিগঞ্জে এক ব্যক্তির মৃত্যু রহস্য নিয়ে তোলপাড়: এলাকায় চাঞ্চল্য


শেয়ার বোতাম এখানে
  • 13
    Shares

রহমত আলী হেলালী, জকিগঞ্জ:

সিলেটের জকিগঞ্জে মোঃ আবুল কালাম (৫৩) নামে এক ব্যক্তির মৃত্যুর রহস্য নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এনিয়ে এলাকায় ব‍্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নের কাজলসার গ্রামে এ ঘটনাটি ঘটে। তবে এটি আত্মহত্যা, না স্বাভাবিক মৃত্যু এ নিয়ে এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এলাকাবাসী এ মৃত্যুর পেছনে চাঞ্চল্যকর রহস্য রয়েছে বলে জানান। তাদের মতে, গত কিছুদিন থেকে মৃত আবুল কালামের অবিবাহিত যুবতি মেয়ে প্রায় ৮ মাসের অন্তসত্ত্বা হয়ে পড়ার খবরে প্রতিবেশীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। তাই গর্ভপাত ঘটানোর জন‍্য গত ৩/৪ দিন পূর্বে মেয়ের মা ও সম্পর্কিত এক চাচা সিলেটের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা গর্ভপাতের বিষয়ে অপারগতা প্রকাশ করেন। পরে মেয়েটি নিজ বাবা কর্তৃক অন্তসত্ত্বা হওয়ার বিষয়টি মা ও পরিবারের বাকি সদস্যদের জানালে পরিবারের লোকজন বাবা আবুল কালামের উপর চাঁপ প্রয়োগ করেন। এ ঘটনার সূত্র ধরেই আবুল কালামের মৃত্যু হয়। তবে এটি আত্মহত্যা, না স্বাভাবিক মৃত্যু তা কেউ-ই বলতে পারছেন না।

এদিকে নিজ বোন অন্তসত্ত্বার বিষয়টি স্বীকার করে মৃত আবুল কালামের ছেলে হুমায়ুন আহমদ (মায়ন) জানান, সোমবার সকাল সাড়ে ৭ টার দিকে তার বাবা অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কর্তব‍্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা শেষে তার বাবার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সিলেটে নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে তার বাবা মৃত্যুর কোলে ঢলে পড়েন। সকাল সাড়ে ৯ টার দিকে চিকিৎসকরা মৃত ঘোষণা করলে লাশ দাফনের জন্য বাড়িতে নিয়ে আসা হয়।


মৃত আবুল কালামের ছোট ভাই আজির উদ্দিন জানান, তার ভাইয়ের অবিবাহিত একমাত্র যুবতি মেয়ে প্রায় ৮ মাসের অন্তসত্বা হয়ে পড়ার খবরে তিনি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। চিকিৎসকরা জানিয়েছেন তিনি স্টোক করে মৃত্যু বরণ করেছেন।

এ বিষয়ে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদী জানান, মোঃ আবুল কালামকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে রোগীর অবস্থা খারাপ দেখে কর্তব্যরত চিকিৎসক সিলেটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু রোগী সিলেটে নিয়ে যাওয়ার পূর্বেই মৃত্যুবরণ করে। রোগীর লক্ষণ দেখে চিকিৎসকরা ধারণা করছেন সে ব্রেইন স্টোক করেছে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর সঠিক কারণ বলা অসম্ভব।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার চার্জ অফিসার ওসি (তদন্ত) সুশংকর পাল বলেন, আবুল কালামের রহস্যজনক মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে। এটি একটি রহস্যজনক মৃত্যু বলে মনে হচ্ছে। মৃত্যুর রহস্য উদঘাটনে আবুল কালামের ছেলে ও মেয়ে সহ পরিবারের কিছু সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায় জানান, একজন দিনমজুরের রহস্যজনক মৃত্যুর খবর পেয়ে আমিসহ জকিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে যাই। ঘটনার মূল রহস্য উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে।


শেয়ার বোতাম এখানে
  • 13
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin