শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:২১ অপরাহ্ন


জকিগঞ্জে সাড়ে ৫শ বস্তা সরকারি চাল আটক : জনতার লুটপাট

জকিগঞ্জে সাড়ে ৫শ বস্তা সরকারি চাল আটক : জনতার লুটপাট


শেয়ার বোতাম এখানে

জকিগঞ্জ প্রতিনিধি:
জকিগঞ্জ উপজেলার ৯নং মানিকপুর ইউনিয়নের কালিগঞ্জ বাজারে প্রায় ৫’শ বস্তা সরকারি চাল অাটক করে জনতা। এ সময় উত্তেজিত জনতা বেশ কয়েক বস্তা চাল লুটপাট করে নিয়ে যায়।

এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে রোববার সকাল ১০টার দিকে উপজেলার কালিগঞ্জ বাজারে অবস্থিত হোসেন এন্ড সন্সের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কালিগঞ্জ বাজারে ট্রাক থেকে চাল নামানোর সময় ক্রেতা- বিক্রেতা ও উপস্থিত জনতা ট্রাক চালককে চাল সম্পর্কে জিজ্ঞাসা করেন। তখন ট্রাক চালক এসব চাল কালিগঞ্জ বাজারের দুইজন ব্যবসায়ীর বলে জানায়।

কিন্তু ট্রাক চালক তাৎক্ষণিক চালের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এতে স্থানীয় জনতার মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে কতিপয় লোক বেশ কয়েক বস্তা চাল লুটপাট করে নিয়ে যায় এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহের উপস্থিতিতে জকিগঞ্জ থানা পুলিশ জনতার হাত থেকে চালগুলো উদ্ধার করে জকিগঞ্জ থানায় নিয়ে আসেন।

এ বিষয় কসকনকপুর ইউনিয়নের চালের ডিলার আব্দুল মুকিত জানান, ট্রাকে মানিকপুর, কসকনকপুর ও বারঠাকুরির তিনজন ডিলারের প্রায় ৫৭০ বস্তা চাল ছিল। এই চাল নিয়ে ট্রাক চালক হোসেন এন্ড সন্সের সামনে কেন গেলো? এবং কোনো কাগজপত্র ছিল কিনা জানতে চাইলে মুকিত বলেন, মানিকপুরের ডিলার খলিলুর রহমানের দোকানে যাবার পথেই লোকজন চাল আটক করে ফেলে।

তিনি স্বীকার করেন চালকের কাছে কোনো রশিদ ছিল না, সেটা তারা পরে সংগ্রহ করেন। জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, অাটক চাল থানায় নিয়ে এসেছে পুলিশ।

জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ বলেন, খাদ্য অধিদপ্তরের চাল আটক করা হয়েছে। বৈধ হলে চালের সাথে অবশ্যই কাগজপত্র থাকবে, কাগজপত্র না থাকলে চুরির উদ্দেশ্যেই এই চাল অানা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin