রবিবার, ২৫ Jul ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে জিডি: প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ঘোষণা

জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে জিডি: প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ঘোষণা


শেয়ার বোতাম এখানে

জকিগঞ্জ প্রতিনিধি:

জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী ও যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালীর বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন পৃথক দু’টি জিডি করেছেন জকিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার শাদমান সাকিব। সম্পূর্ণ অনাকাঙ্খিত ও হয়রানিমূলক জিডি দু’টি প্রত‍্যাহার ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতে আগামী মঙ্গলবার মানববন্ধনের ডাক দিয়েছেন জকিগঞ্জে কর্মরত সাংবাদিকবৃন্দ। গতকাল রাতে জকিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রীকান্ত পালের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন সহ সভাপতি মোঃ এখলাছুর রহমান, সাবেক সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, প্রচার সম্পাদক কেএম মামুন, সদস্য রিপন আহমদ ও আল হাছিব তাপাদার প্রমূখ।

বৈঠকে সাংবাদিক নেতৃবৃন্দ উপজেলা নির্বাচন অফিসার শাদমান সাকিবের প্রশাসনিক ক্ষমতার অপব্যবহারে উদ্বেগ প্রকাশ করে বলেন, মাত্র চব্বিশ ঘন্টার ব‍্যাবধানে তিনি দু’জন সিনিয়র সাংবাদিকের বিরুদ্ধে থানায় জিডি করে জকিগঞ্জের স্বাধীন সাংবাদিকতা হুমকির মুখে ফেলে দিয়েছেন। প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালীর সাথে কোনদিন দেখা সাক্ষাৎ ও কোন ভাবেই কথা-বার্তা না হওয়া সত্ত্বেও তাঁর বিরুদ্ধে গত ২৩ জুলাই সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন একটি জিডি করে চরম মানহানি করেছেন। এ জিডির মাধ্যমে তাঁর জীবনে একটি কলংকজনক অধ‍্যায় সূচীত হলো।
অপরদিকে প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী নাগরিক অধিকার নিয়ে কথা বলায় তাঁর বিরুদ্ধে গত ২৪ জুলাই পৃথক আরেকটি জিডি করে জকিগঞ্জের সাংবাদিকদের জন‍্য একটি কালো অধ‍্যায়ের সূচনা করেছেন। প্রশাসনের একজন কর্মকর্তার নিকট থেকে এ ধরণের আচরণ সম্পূর্ণ অপ্র‍ত‍্যাশিত। তাই আগামী মঙ্গলবার মানববন্ধন কর্মসুচী থেকে পরবর্তী কর্মসূচি ঘোষনার সিদ্ধান্ত গ্রহণ করেন।

জানা যায়, ২০১৯ সালের ৩০ জানুয়ারী জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য সরকারি ফি জমা দিয়ে উপজেলা নির্বাচন অফিসে আবেদন করেন খলাছড়া গ্রামের আব্দুল খালিকের পুত্র মুনিম আহমদ। দীর্ঘ দেড় বছরেরও অধিক সময়ে এ আইডি সংশোধন না হওয়ার কারণ জানতে প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী নির্বাচন অফিসার শাদমান সাকীবকে ফোন দিলে তিনি এ বিষয়ে কোন সদুত্তর না দিয়ে উল্টো তাঁর সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। পরবর্তীতে এই ফোনালাপকে কেন্দ্র করে কোন ধরণের যাচাই বাছাই না করে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীনভাবে ২৩ জুলাই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালীর বিরুদ্ধে একটি জিডি করেন। এর চব্বিশ ঘন্টা পার হতে না হতে ২৪ জুলাই প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরীর বিরুদ্ধে আরেকটি জিডি করেন। এনিয়ে ক্ষোব্ধ হয়ে উঠেন জকিগঞ্জের সাংবাদিক সমাজ।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin