বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:১৩ অপরাহ্ন

জগন্নাথপুরে সরকারি হেলিপ্যাড দখল হয়ে গেছে!

জগন্নাথপুরে সরকারি হেলিপ্যাড দখল হয়ে গেছে!


শেয়ার বোতাম এখানে

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর:

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি একমাত্র হেলিপ্যাড দখল হয়ে গেছে। প্রায় ২০ বছর আগে জগন্নাথপুর পৌর শহরের রাণীগঞ্জ রোড এলাকায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদের প্রচেষ্টায় হেলিপ্যাড নির্মাণ করা হয়। এ সময় কয়েক বার সামাদ আজাদকে নিয়ে হেলিকপ্টার অবতরণ করে। এরপর আর কোন হেলিকপ্টার অবতরণ করেনি।

এ কারণে হেলিপ্যাডটি অযত্ন-অবহেলায় পড়ে থাকে। এক পর্যায়ে ধীরে ধীরে সরকারি এ হেলিপ্যাডটি দখল হয়ে যায়। দীর্ঘদিন ধরে হেলিপ্যাড দখল করে গড়ে উঠেছে লাইটেস ও ট্রলি স্ট্যান্ড। রয়েছে পৌরসভার গ্যারেজ। রাখা হয়েছে ইট. বালু ও পাথর। সাথে আছে নৌকা ঘাট।ব

বুধবার এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জানান, হেলিপ্যাডের স্থানে হাসপাতাল নির্মাণ করা হবে। আগামী বছরের মধ্যেই কাজ শুরু হয়ে যাবে। কাজ শুরু হয়ে গেলে এমনিতেই দখলকারীরা চলে যাবে।

জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন বলেন, হেলিপ্যাডটি পরিত্যক্ত থাকায় মানুষ বিভিন্ন ভাবে ব্যবহার করছেন। তবে সরকার চাইলে দখলমুক্ত হয়ে যাবে।

অন্যদিকে স্থানীয়দের অভিমত-সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদের স্মৃতি ধরে রাখতে এ হেলিপ্যাডটি বহাল রাখতে হবে। প্রয়োজনে হেলিপ্যাডটি সংস্কারের মাধ্যমে হেলিকপ্টার অবতরণের উপযোগী করে সরকারিভাবে সংরক্ষণ করতে হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin