বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫১ অপরাহ্ন



জনকল্যাণমুখী কর্মসূচি নিয়ে মাগুরার মানুষের পাশে এমপি সাইফুজ্জামান শিখর

জনকল্যাণমুখী কর্মসূচি নিয়ে মাগুরার মানুষের পাশে এমপি সাইফুজ্জামান শিখর


শুভ প্রতিদিন ডেস্ক:
করোনাকালে কর্মহীন ও দরিদ্র মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। স্বাস্থ্যবিধি মেনে হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে সহায়তাসামগ্রী বিতরণ করা হচ্ছে। ঝুঁকি এড়াতে প্রয়োজনে ঘরে ঘরে পৌছে দেওয়া হচ্ছে খাদ্যসহায়তা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি নির্দেশে সংকটকালীন সহায়তা কার্যক্রমের পাশাপাশি করোনা-পরবর্তী অর্থনীতি গতিশীল রাখতে কৃষিখাতকে অগ্রাধিকার দিয়ে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। সাংগঠনিক তৎপরতার সমান্তরালে সক্রিয় হয়ে ওঠেছেন সংসদ সদস্যরা।

দায় নয়, বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোকে দায়িত্ব মেনে গভীর নিষ্ঠায় কাজ করে চলেছেন অনেকে। সংসদ সদস্যের পরিচয় ছাপিয়ে তাঁরা হয়ে উঠেছেন জনগণের বন্ধু। এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর তেমনই একজন।

মাগুরা-১ আসনের এই সংসদ সদস্যকে করোনার শুরু থেকেই পাশে পেয়েছে মাগুরার মানুষ। এই ধারাবাহিকতায় গত ৭ মে মাগুরার শ্রীপুর উপজেলার ৫১৬ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ও সহায়তাসামগ্রী পৌঁছে দিয়েছেন। এদিন শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে তিনি ১১১ জন ভিক্ষুক ও ৪০২ টি শিশুর হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেন।

আগুন-শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ও বজ্রপাতে নিহত ৩টি পরিবারকেও অনুদান প্রদান করা হয়। এর আগে ৪ মে দর্জি শ্রমিক, ইলেকট্রিক শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ১০২০ জনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন সাইফুজ্জামান শিখর এমপি।

হতদরিদ্র মানুষের ঘরে খাবার পৌছে দেওয়ার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীকে কৃষিতে উদ্বুদ্ধ করতে কাজ করে চলেছেন তিনি। বাড়ির আশেপাশে এক টুকরা জমিও যেন অনাবাদি না থাকে- প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে সাইফুজ্জামান শিখর কৃষিতে আগ্রহী মানুষের হাতে তুলে দিচ্ছেন বিভিন্ন প্রকার বীজ ও চারা। সম্প্রতি তিনি মাগুরায় গৃহিণী মা-বোনদের মাঝে বিভিন্ন প্রকার সবজির বীজ বিতরণ করেছেন।

সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষ্যে গতকাল ৯ মে সকালে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে উন্মুক্ত লটারি। উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

এর আগে গত ৪ মে সোমবার কৃষকের শ্রম ও সময় কমাতে কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের মাধ্যমে ধান কাটা কার্যক্রম চালু করেন মাগুরা-১ আসনের এই সাংসদ। মাগুরা সদর উপজেলার নিশ্চিন্তপুরের কৃষক আরব আলীর জমিতে কৃষি ভর্তুকির মাধ্যমে কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনে চলতি মৌসুমের বোরো ধান কাটার কার্যক্রম উদ্বোধন করা হয়। মেশিনটি নিশ্চিন্তপুরের গ্রামের কৃষক হেমায়েত আলী ভর্তুকির মাধ্যমে পেয়েছেন।

এছাড়াও করোনা সংকটে স্থবির জনজীবনে বিভিন্ন কর্মসূচি নিয়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন মাগুরা ১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। ত্রাণ বিতরণ থেকে শুরু করে স্বাস্থ্যসেবায় অসহায়ের জন্য কাজ করছেন তিনি।রমজান মাসে রাস্তায় রাস্তায় ঘুরে মানুষের হাতে ইফতার তুলে দিচ্ছেন তিনি। এ পর্যন্ত অসংখ্য পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া এই সংসদ সদস্য জানান, করোনাযুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত এই সহযোগিতা অব্যাহত রাখা হবে।

সাইফুজ্জামান শিখর বলেন, ‘করোনা পরিস্থিতিতে মানুষ অবরুদ্ধ অবস্থায় সংকটে দিন কাটাচ্ছে। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে আছে যারা দিন আনে দিন খায় এমন খেটে খাওয়া মানুষজন। লকডাউনের কারণে রমজানে ইফতার নিয়ে সংকটে পড়েছেন তারা। এই ভাবনা থেকে তাদের জন্য ইফতারের ব্যবস্থা করেছি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin