শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:২০ অপরাহ্ন

জনসমাগম এড়াতে ঘোষণা হচ্ছে না কামরানের জানাজার সময়সূচি

জনসমাগম এড়াতে ঘোষণা হচ্ছে না কামরানের জানাজার সময়সূচি


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
সরকার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে যতদ্রুত সম্ভব বদরউদ্দিন আহমদ কামরানের দাফন সম্পন্ন করা হবে। তবে জনসমাগম এড়াতে কামরানের জানাজার সময়সূচি ঘোষণা করা হচ্ছে না বলে জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ।

সোমবার সকাল সাড়ে ৯টায় বদরউদ্দিন আহমদ কামরানের দাফনের সময়ক্ষণ ও প্রক্রিয়া নির্ধারণে সিলেট রেডক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে বৈঠকে বসেন সিলেট আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানান অধ্যাপক জাকির আহমদ।

তিনি বলেন, সিলেটে পৌঁছানোর পর প্রথমে কামরানের লাশ তার ছড়ারপারের বাসভবনে নেয়া হবে। অল্প সময় সেখানে রেখে পাড়ার জামে মসজিদে সংক্রমণ বিধিমালা মেনে ছোট পরিসরে একটি জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মানিকপীর টিলায় দ্বিতীয় দফায় ছোট পরিসরে আরেকটি জানাজা শেষে লাশ তার মা-বাবার কবরের পাশে দাফন করা হবে।

অধ্যাপক জাকির আহমদ বলেন, আজ আমরা সবচেয়ে বেশি শোকাহত। সিলেট আওয়ামী লীগের পাশে সবসময় ছায়া হয়ে ছিলেন এই জননেতা। তার মৃত্যুতে সিলেটবাসীর বড় ক্ষতি হয়ে গেল।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আশফাক আহমদ, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি উত্তর) আজবাহার আলী শেখ প্রমুখ।

সিলেট পৌরসভার তিনবারের কমিশনার, একবারের চেয়ারম্যান ও সিলেট সিটি করপোরেশনের টানা দুইবারের সাবেক মেয়র, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান গত ৫ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন। পরদিন তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

এরপর তার শরীর আরও খারাপ হলে ৭ জুন প্রধানমন্ত্রীর নির্দেশে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৮ জুন কামরানের শরীরে প্লাজমা থেরাপিও দেয়া হয়। ধীরে ধীরে স্বাস্থ্যের উন্নতিও হচ্ছিল তার। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে রোববার রাত ১১টার দিকে কামরানের মস্তিষ্কে রক্তক্ষরণ হয় এবং রাত পৌনে তিনটার দিকে ইন্তেকাল করেন সিলেটের জনপ্রিয় এই রাজনীতিবিদ।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin