বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০২ অপরাহ্ন


জল্পনা ছাপিয়ে কোপার ড্রতে থাকবেন স্কালোনি

জল্পনা ছাপিয়ে কোপার ড্রতে থাকবেন স্কালোনি


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

জল্পনা ছাপিয়ে কোপার ড্রতে থাকবেন স্কালোনি
চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে সুপার ক্লাসিকো লড়াইয়ের পর থেকে আর্জেন্টিনার দায়িত্ব ছাড়া নিয়ে শোরগোল ফেলে দেন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি।

বেশ কিছু বিষয়ে তার সঙ্গে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়ার দূরত্ব তৈরি হয়েছে বলে জানা যায়। একইসঙ্গে সংবাদমাধ্যমের খবর— দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েই ক্ষান্ত নন স্কালোনি, পাশাপাশি তিনি কোপা আমেরিকার ড্রতেও উপস্থিত থাকছেন না। এ নিয়ে জল্পনার মাঝেই এলো নতুন ঘোষণা। কোপার ড্রতে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করবেন লিওনেল মেসিদের এই মাস্টারমাইন্ড।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, বেশকিছু প্রশ্নের উত্থানের পর লিওনেল স্কালোনি নিশ্চিত করেছেন আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। আগামী ৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের মায়ামি শহরে এই ড্র অনুষ্ঠিত হবে।

এমন ঘোষণায় স্বাভাবিকভাবেই আলবিসেলেস্তে শিবিরের জন্য কিছুটা হলেও স্বস্তি আনতে পারে। যদিও এরপর স্কালোনি জাতীয় দলের দায়িত্বে থাকবেন কি না, তার নিশ্চয়তা এখনও পাওয়া যায়নি। তবে নতুন করে স্কালোনি ও তার কোচিং স্টাফদের সঙ্গে এএফএ’র সম্পর্কের উন্নতি ঘটতে পারে আশা প্রকাশ করেছে টিওয়াইসি। তাদের দাবি, ড্র অনুষ্ঠানের কাছাকাছি সময়ে তাপিয়ার সঙ্গে বৈঠকে বসারও কথা রয়েছে দেশটির সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে সফল এই কোচের।

মাঠের পারফরম্যান্সে আর্জেন্টিনা এখন দুরন্ত-দুর্বার। কদিন আগেই ব্রাজিলকে ঘরের মাঠে হারিয়েছে তারা। কিন্তু মাঠের বাইরের পরিবেশটা যে তাদের অনুকূলে নেই। ব্রাজিল ম্যাচের পরই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, হয়তো ডাগআউট থেকে সরে দাঁড়ানোর সময় হয়ে এসেছে। তার এমন কথা নিয়ে বারবার আলোচনা হয়েছে। অনেকেই বলছেন, ফুটবল ফেডারেশন সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বিরোধের জেরেই এমন মন্তব্য করেছিলেন স্কালোনি।

যদিও ঠিক কী নিয়ে এই বিরোধ, সে আলোচনাও কম হয়নি। অনেকেই হাজির হয়েছেন ভিন্ন ভিন্ন অনেক তত্ত্ব নিয়ে। সেসব নিয়ে অবশ্য কোনো কথাই বলেননি দলসংশ্লিষ্টরা। কিন্তু আর্জেন্টিনার গণমাধ্যম তো বসে নেই। ভেতরের খবর বের করে এনেছে ওলে সেলেসিয়ন আর্জেন্টিনা, টিওয়াইসিসহ একাধিক গণমাধ্যম। আবার একাধিক আর্জেন্টাইন সাংবাদিকও বের করেছেন হাঁড়ির খবর। আর সেসব খবর আর্জেন্টাইন সমর্থকদের জন্য মোটেই স্বস্তির নয়। বিশ্বকাপ জেতার এক বছর পার হলেও নাকি মূল বোনাস বুঝে পাননি দলের খেলোয়াড় এবং কোচিং স্টাফের সদস্যরা। কাতারের ওই আসরের চ্যাম্পিয়ন হয়ে ট্রফির পাশাপাশি প্রাইজমানি হিসেবে ৪২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছে আর্জেন্টিনা। যা বাংলাদেশি টাকায় সাড়ে চারশ’ কোটিরও বেশি। তবে এই অর্থের কোনোরকম ভাগ পায়নি দল কিংবা ড্রেসিংরুম সংশ্লিষ্ট কেউই।

মেসির সঙ্গে যেখান থেকে শুরু গার্নাচোর ‘দূরত্ব’!
টাইব্রেকারে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার, ফাইনালে জার্মানি
পদত্যাগের গুঞ্জনের মাঝেই স্পেনে গেলেন স্কালোনি
গত এক বছরে বেতন ছাড়া এই বোনাস থেকে ফুটবলার কিংবা কোচিং স্টাফের কাউকে কোনো অর্থই দেয়নি এএফএ। অবশ্য কিছুটা ভিন্ন ভাষ্যও আছে। তাতে বলা হয়েছে, শুরুতে কিছুটা দিলেও প্রতিশ্রুত অর্থের বড় অংশ এখনও বকেয়া রয়ে গেছে। বোনাসের অর্থ চেয়ে নাকি অ্যাসোসিয়েশনের কাছেও গিয়েছিলেন তারা। প্রতিবারই নানারকম আশ্বাস দিয়ে গেছেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া। তবে কোচ স্কালোনি পদত্যাগের ঘোষণা দেওয়ার পরেই খানিক নড়েচড়ে বসেছেন তাপিয়া। খুব শিগগিরই নাকি খেলোয়াড় এবং কোচিং স্টাফের সঙ্গে বৈঠকে বসতে চান তিনি। এরপরই কিছুটা নরম হতে দেখা যাচ্ছে স্কালোনিকে!


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin